সোশ্যাল মিডিয়াকে 'ক্রাশ' করার হুমকি থেকে ইউ টার্ন শিন্ডের, নিশানা ঘুরে গেল সোশ্যাল মিডিয়ার দিকে

Last Updated: Tuesday, February 25, 2014 - 11:44

মাত্র গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডে কংগ্রেসের বিরুদ্ধে `মিথ্যে প্রচার` চালানোর দায়ে বৈদ্যুতিন মিডিয়াকে ``ক্রাশ`` করার হুমকি দিয়েছিলেন। আজ নিজের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি সরে এসে শিন্ডে জানিয়েছেন সাংবাদিকতা নয় তিনি আসলে সোশ্যাল মিডিয়ার কথা বলতে চেয়েছিলেন।

গতকাল মহারাষ্ট্রের সোলাপুরে যুব কংগ্রেসের একটি অনুষ্ঠানে শিন্ডে বলেন ``গত তিন চার মাস ধরে কিছু কিছু বৈদ্যুতিন মিডিয়া আমাদের (কংগ্রেস) নামে অপপ্রচার চালাচ্ছে। আমরা এই সমস্ত মিডিয়াগুলিকে ধ্বংস (ক্রাশ) করে দেব।`` তবে এতেই থামেননি তিনি। রীতিমত হুমকির সুরে শিন্ডে মন্তব্য করেন ``আমার অধীনে কেন্দ্রীয় ইন্টেলিজেন্স ডিপার্টমেন্ট আছে। আমি জানি কে বা কারা এই সব করছে।``

শিন্ডের এই মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় ওঠে। বৈদ্যুতিন মিডিয়া গুলিতে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।

গত কয়েকদিন ধরেই বিভিন্ন বৈদ্যুতিন মিডিয়া `ওপিনিয়ন পোল`-এর ভিত্তিতে যে সমীক্ষা করেছে, প্রত্যেক ক্ষেত্রেই দেখা গেছে আসন্ন লোকসভা নির্বাচনে ভরাডুবি হতে চলেছে ইউপিএ সরকারের। এই সমীক্ষা গুলিই শিন্ডেকে খেপিয়ে তুলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

তবে, তাঁর মন্তব্যের দেশ জুড়ে সমালোচনার চোটে শেষপর্যন্ত পিছু হটলেন স্বরাষ্ট্রমন্ত্রী। নিজের বক্তব্য গিলে নিয়ে ইউটার্ন ঘিরে মঙ্গলবার জানালেন সোশ্যাল মিডিয়াতে কংগ্রেসের বিরুদ্ধে যে ঘৃণা ছড়ানো হচ্ছে আসলে তিনি তারই বিরোধীতা করতে চেয়েছেন।



First Published: Tuesday, February 25, 2014 - 10:01


comments powered by Disqus