জোর করে রোজা ভাঙানো বিতর্ক: সাংসদদের পাশেই শিবসেনা, রাজনৈতিক ফায়দা তোলার অভিযোগ

দেশজুড়ে প্রবল সমালোচনার পরেও নিজেদের অবস্থানে অনড় শিবসেনা। জোর করে এক মুসলিম ক্যাটারিং কর্মীকে রোজা ভাঙানোর অভিযোগের পরেও ১১ জন শিবসেনা সাংসদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নিচ্ছে না দল। উল্টে অভিযুক্ত সাংসদদের পাশেই দাঁড়াল।

Updated By: Jul 24, 2014, 01:11 PM IST
জোর করে রোজা ভাঙানো বিতর্ক: সাংসদদের পাশেই শিবসেনা, রাজনৈতিক ফায়দা তোলার অভিযোগ

মুম্বই: দেশজুড়ে প্রবল সমালোচনার পরেও নিজেদের অবস্থানে অনড় শিবসেনা। জোর করে এক মুসলিম ক্যাটারিং কর্মীকে রোজা ভাঙানোর অভিযোগের পরেও ১১ জন শিবসেনা সাংসদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নিচ্ছে না দল। উল্টে অভিযুক্ত সাংসদদের পাশেই দাঁড়াল।

গত সপ্তাহে নিউ দিল্লির মহারাষ্ট্র ভবনে ক্যাটারিং বিভাগের এক কর্মীকে জোর করে রোজা ভাঙানোর অভিযোগ ওঠে শিবসেনার ১১জন সাংসদদের বিরুদ্ধে। আরশাদ নামের ওই কর্মী রোজা পালন করছেন বলা সত্ত্বেও ওই সাংসদরা রুটি খাইয়ে তাঁর উপবাস ভাঙান বলে অভিযোগ। সংবাদমাধ্যমে এই ঘটনা ফাঁস হওয়ার পরই গতকাল  বিষয়টি নিয়ে সংসদে হইচই শুরু হয়। দফায় দফায় উত্তাল হয় সংসদ। শিবসেনার বক্তব্য খাবারের  মান নিয়ে ক্ষুব্ধ হয়েছিলেন শিবসেনার ১১ সাংসদ। তারই জেরে আরশাদ নামে ওই ক্যাটারিং কর্মীর মুখে রুটি গুঁজে দেন তাঁরা।

গতকালের প্রবল হইচই-এর পর আজ শিবসেনার মুখপত্র 'সামানা'-এর সম্পাদকীয়তে সাফ জানানো হয়েছে এই ঘটনা 'অব্যবস্থার বিরুদ্ধে প্রতিবাদ' ছিল। শিবসেনার দাবি তাদের দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য জোর করে এই ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তাদের মতে রাজনৈতিক ফায়দা লোটার জন্যই শিবসেনার বিরুদ্ধে চক্রান্ত চলছে।

 

.