বিয়ের রাতে পণ চাওয়ায় যা ঘটালেন তরুণী!

বিয়ের দিন রাতে তাঁর কাছে আরও পণ চেয়েছিলেন স্বামী। আর তাই সালিশি সভায় ফোন করে এবার তালাক দিয়ে দিলেন স্ত্রী। সম্পূর্ণ উলটপুরান মনে হলেও এমনই ঘটনা ঘটেছে ভারতে। ১৯ বছরের ওই তরুণী এই ঘটনা ঘটিয়ে এবার রীতিমতো পুরুষতান্ত্রিক সমাজের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করলেন তিনি। যদিও, পরে ওই সালিশি সভায় তরুণীর স্বামীকেও বাধ্য করা হয় তার স্ত্রীর ইচ্ছেকে সম্মান জানাতে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখনওতে।

Updated By: Jul 29, 2016, 06:02 PM IST
বিয়ের রাতে পণ চাওয়ায় যা ঘটালেন তরুণী!

ওয়েব ডেস্ক : বিয়ের দিন রাতে তাঁর কাছে আরও পণ চেয়েছিলেন স্বামী। আর তাই সালিশি সভায় ফোন করে এবার তালাক দিয়ে দিলেন স্ত্রী। সম্পূর্ণ উলটপুরান মনে হলেও এমনই ঘটনা ঘটেছে ভারতে। ১৯ বছরের ওই তরুণী এই ঘটনা ঘটিয়ে এবার রীতিমতো পুরুষতান্ত্রিক সমাজের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করলেন তিনি। যদিও, পরে ওই সালিশি সভায় তরুণীর স্বামীকেও বাধ্য করা হয় তার স্ত্রীর ইচ্ছেকে সম্মান জানাতে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখনওতে।

আরও পড়ুন- প্রতিশ্রুতি দিয়েও বিয়েতে অস্বীকার, যুবককে জুতোপেটা করল সমাজকর্মী

জানা গেছে, দিন কয়েক আগেই ওই তরুণীর সঙ্গে বিয়ে হয় মহম্মদ আরিফের। বিয়ের সময় তরুণীর বাড়ি থেকে প্রচুর টাকা খরচও করা হয়। সঙ্গে দেওয়া হয় পণও। কিন্তু, তারপরও বিয়ের দিন রাতে তাঁর কাছে নতুন করে আরও পণ চায় আরিফ। আর তাতেই ঘটে যায় বিপত্তির পঞ্চায়েতে নালিশ জানানোর পাশাপাশি নিজের বাড়িতেই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তরুণী। অবশেষে ডাকা হয় সালিশি সভা। আর সেখানেই ফোন করে সরাসরি তালাক দিয়ে দেন তিনি। পঞ্চায়েত সদস্যরাও তাঁর কথাকে সম্মান জানানোর সিদ্ধান্ত নেন।

.