সজ্জন কুমারের শাস্তির দাবিতে সংসদের সামনে বিক্ষোভ

সজ্জন কুমারের শাস্তির দাবিতে সংসদের সামনে বিক্ষোভ

সজ্জন কুমারের শাস্তির দাবিতে সংসদের সামনে বিক্ষোভ  ১৯৮৪-এর শিখ বিরোধী দাঙ্গায় একটি মামলায় কংগ্রেস নেতা সজ্জন কুমারকে বেকসুর খালাস করার প্রতিবাদে আজও উত্তাল দিল্লি। আজ সংসদ ভবনের কাছে করা নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা বিজয় চক ঢোকার রাস্তা অবরোধ করেন প্রায় দু`শো জন শিখ ধর্মাবলম্বি মানুষ। তাঁরা সাংসদদের গাড়ি আটকে দেওয়ার চেষ্টা করেন। কিছুক্ষণের মধ্যেই পুলিস এসে প্রতিবাদকারীদের ঘিরে ধরে। পরে প্রতিবাদকারীদের আটক করে পার্লামেন্ট স্ট্রিট পুলিস স্টেশনে নিয়ে যাওয়া হয়।

এরপর পুলিস বিজয় চক, নর্থ ও সাউথ ব্লক ব্যারিকেড করে দেয়। প্রধানমন্ত্রীর বাস ভবন ও রাষ্ট্রপতি ভবনের সামলে কড়া পুলিসি প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

গতসপ্তাহে ১৯৮৪-র শিখ বিরোধী দাঙ্গা সংক্রান্ত একটি মামলা থেকে কংগ্রেসের প্রাক্তন সাংসদ সজ্জন কুমারকে বেকসুর খালাস করে সিবিআই-এর বিশেষ আদালত। চলতি মাসের এক তারিখ থেকেই বিভিন্ন শিখ সংগঠন এই রায়ের বিরুদ্ধে লাগাতার প্রতিবাদ জানাতে শুরু করে। গত সপ্তাহের বৃহস্পতিবার তাঁরা কংগ্রেস সভা নেত্রী সোনিয়া গান্ধীর বাসভবনের সামনে প্রতিবাদ জানান। রবিবার বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বাস ভবনের সামনে প্রতিবাদ জানানোর উদ্দেশে যন্তর মন্তরের সামনে থেকে মিছিল শুরু করলে পুলিস তাঁদের আতকে দেয়।



First Published: Monday, May 06, 2013, 16:34


comments powered by Disqus