দিল্লিতে অমিত মিত্রকে হেনস্থার ঘটনার তীব্র নিন্দা করল সিপিআইএম

দিল্লিতে অমিত মিত্রকে হেনস্থার ঘটনার তীব্র নিন্দা করল সিপিআইএম

দিল্লিতে অমিত মিত্রকে হেনস্থার ঘটনার তীব্র নিন্দা করল সিপিআইএমছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর মৃত্যুর প্রতিবাদে দিল্লিতে এসএফআইয়ের বিক্ষোভ চলাকালীন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে হেনস্থার ঘটনার তীব্র নিন্দা করল সিপিআইএম পলিটব্যুরো। গতকালের ঘটনার পর থেকেই বিভিন্ন সময়ে বাম নেতৃত্ব এর নিন্দা করেছেন।

আজ রাজ্যপাল এম কে নারায়ণন বলেন, এই ঘটনার জন্য সিপিআইএম পলিটব্যুরোর ক্ষমা চাওয়া উচিত। এর কিছুক্ষণের মধ্যে ঘটনার জন্য দুঃখপ্রকাশ করে একটি বিবৃতি দেয় সিপিআইএম পলিটব্যুরো। ওই বিবৃতিতে বলা হয়েছে, কী করে এই ঘটনা ঘটল তাও দলের তরফে খতিয়ে দেখা হবে। একই সঙ্গে রাজ্যজুড়ে যেভাবে সিপিআইএমের দলীয় কার্যালয়ে হামলা শুরু হয়েছে তারও নিন্দা করেছে পলিটব্যুরো। তৃণমূল শীর্ষ নেতৃত্বের কাছে হামলা বন্ধের দাবি জানিয়এছে সিপিআইএম নেতৃত্ব। পলিটব্যুরোর তরফে রাজ্য সরকারের কাছেও আইনশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানানো হয়েছে।

তবে একই সঙ্গে রাজ্যজুড়ে চলা তাণ্ডব নিয়েও সরব হয়েছেন সীতারাম ইয়েচুরি। হামলার ঘটনায় সিপিআইএমের বিরুদ্ধেই অভিযোগ এনেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের এই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনি। তিনি বলেন হামলায় আমাদের কর্মীরাই আক্রান্ত হচ্ছেন, সিপিআইএমের কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটছে। সেখানে দাঁড়িয়ে  তৃণমূল কংগ্রেসের এই অভিযোগ একেবারেই অবান্তর। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে তাঁর  পাল্টা অভিযোগ আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যেজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্য তৈরির জন্যই এই পরিস্থিতি তৈরি করছে তৃণমূল কংগ্রেস।

দিল্লিতে মুখ্যমন্ত্রী সহ রাজ্যের অন্য মন্ত্রীদের ঘিরে এসএফআইয়ের বিক্ষোভের পরই রাজ্যজুড়ে সিপিআইএম কার্যালয়ে শুরু হয়েছে হামলা। যদিও, মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, কোনও হিংসাত্মক ঘটনাই ঘটেনি।  

First Published: Wednesday, April 10, 2013, 16:55


comments powered by Disqus