মমতা বিরোধিতায় ময়দানে সোনিয়া

খুচরো ব্যবসায় প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ ইস্যুতে, নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বুধবার গুজরাটের জনসভায় বললেন, এফডিআই চালু করা বা না করা রাজ্যের এক্তিয়ারেই থাকছে , তবুও এই নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী হইচই করছেন। 

Updated By: Oct 4, 2012, 11:25 AM IST

খুচরো ব্যবসায় প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ ইস্যুতে, নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বুধবার গুজরাটের জনসভায় বললেন, এফডিআই চালু করা বা না করা রাজ্যের এক্তিয়ারেই থাকছে , তবুও এই নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী হইচই করছেন। এফডিআই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়  পথে নেমে  সরব হয়েছেন। রাজধানীতে ধরনাতেও বসেছেন। স্বভাবতই সোনিয়া গান্ধীর আক্রমণের  মূল নিশানা ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই।
ভোটের দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই গুজরাটের মাটি থেকে কংগ্রেসের প্রচার শুরু করে দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। নির্বাচনী জনসভায় মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিভিন্ন ইস্যুতে একহাত নিয়েছেন তিনি।  গুজরাটের মাটিতে দাঁড়িয়েএফ ডি আই ইস্যুতে সুর চড়াতে ভোলেননি কংগ্রেস সুপ্রিমো। খুচরো ব্যবসায় প্রত্যক্ষ বিদেশি লগ্নি নিয়ে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীই সরব হয়েছেন। কিন্তু সবচেয়ে বেশি চড়া সুর মমতা বন্দ্যোপাধ্যায়ের। গুজরাটের ওই জনসভায় নাম না করে সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন সোনিয়া গান্ধী। এফডিআই নিয়ে এত বিরোধিতা কেন করা হচ্ছে সে বিষয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস সভানেত্রী। দেশের মানুষকে ধোঁকা দেওয়া হচ্ছে বলেও তাঁর অভিযোগ।
অন্যদিকে চিকিৎসার খরচ নিয়ে নরেন্দ্র মোদীর ব্যক্তিগত আক্রমণের বিষয়ে মুখ খোলেননি কংগ্রেস সভানেত্রী।  তবে মোদীর  সরকার দুর্নীতিতে গলা পর্যন্ত ডুবে থাকলেও, মোদীর বিরুদ্ধে তাঁর দল কোনও ব্যবস্থা না নেওয়ায় বিজেপিকে কটাক্ষ করেছেন তিনি। বিজেপির জন্যই রাজ্যসভায় লোকপাল বিল পাস না হওয়ায় বিজেপির সমালোচনা করেছেন  তিনি। বুধবার বিকেলে ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন । তার আগে সকালেই নিজের ভাষণে মোদীর বিরুদ্ধে ঝাঁঝ চড়িয়ে সোনিয়া গান্ধী ভোটের পারদকে কয়েক মাত্রা উপরে তুলে দিয়েছেন।

.