অসম সফরে সোনিয়া

অসমের দাঙ্গাপীড়িত, ঘরছাড়া নাগরিকদের ধৈর্য্য ধরার পরামর্শ দিলেন সোনিয়া গান্ধী। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের সঙ্গে এক দিনের অসম সফরে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এবং বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের চেয়ারম্যান হাগ্রামা মহিলারিকে সঙ্গে নিয়ে কোকড়াঝাড় জেলার টিটাগুড়ি শরণার্থী শিবির পরিদর্শনে যান ইউপিএ চেয়ারপার্সন।

Updated: Aug 13, 2012, 04:21 PM IST

অসমের দাঙ্গাপীড়িত, ঘরছাড়া নাগরিকদের ধৈর্য্য ধরার পরামর্শ দিলেন সোনিয়া গান্ধী। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্ডের সঙ্গে এক দিনের অসম সফরে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এবং বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের চেয়ারম্যান হাগ্রামা মহিলারিকে সঙ্গে নিয়ে কোকড়াঝাড় জেলার টিটাগুড়ি শরণার্থী শিবির পরিদর্শনে যান ইউপিএ চেয়ারপার্সন। কিন্তু সেখানে দাঙ্গায় ঘরছাড়া মানুষদের কেন্দ্র ও অসম সরকার কবে ঘরে ফেরাতে পারবে, সে ব্যাপারে সুনির্দিষ্ট কোনও প্রতিশ্রুতি দেননি দশ জনপথবাসিনী।
গোষ্ঠীসংঘর্ষে নিহত ৭৭ জনের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি শিবিরে আশ্রয় নেওয়া পরিবারগুলির অভাব-অভিযোগের কথা শোনেন সোনিয়া। শিবিরে খাবার এবং চিকিত্‍সা-ব্যবস্থার অপ্রতুলতা নিয়ে কংগ্রেস সভানেত্রীর কাছে ক্ষোভ জানান টিটাগুড়ি শরণার্থী শিবিরের বাসিন্দারা। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে সোনিয়া বলেন, "ঘরছাড়া মানুষজন দ্রুত বাড়ি ফিরতে চাইবেন। সেটাই স্বাভাবিক। তবে পরিস্থিতি শান্ত হওয়ার জন্য কিছুটা সময় প্রয়োজন। প্রয়োজন একটু ধৈর্য ধরার" কোকড়াঝাড়ের পাশাপাশি পূর্ব অসমের দাঙ্গাবিধ্বস্ত ধুবড়ি জেলা পরিদর্শন করেন সোনিয়া গান্ধী।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close