নিজের দুর্গ আগলাতে আজ রায়বেরেলিতে জনতার দরবারে সোনিয়া গান্ধী

Last Updated: Monday, February 24, 2014 - 08:56

আজ দুদিনের সফরে নিজের নির্বাচনী কেন্দ্র রায়বেরেলিতে যাচ্ছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আসন্ন লোকসভা নির্বানের আগে জেলার বিধায়ক ও প্রদেশ কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। মঙ্গলবার সাধারণ মানুষের অভাব-অভিযোগের কথা শুনবেন ইউপিএ চেয়ারপার্সন। পঞ্চদশ লোকসভার অধিবেশন শেষ হওয়ার পর এই প্রথম তিনি রায়বেরেলিতে যাচ্ছেন।

২০০৯ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের ৮০টি আসনের মধ্যে কংগ্রেস পেয়েছিল মাত্র ২২টি আসন। রাজনৈতিক মহলের অনুমান, এবার লড়াই আরও কঠিন আন্দাজ করে নিয়েই নিজের কেন্দ্র থেকেই প্রচারের কাজ শুরু করতে চলেছেন সোনিয়া গান্ধী।

এদিকে গতকাল দেরাদুনে ভোটপ্রচারে গিয়ে রাহুল গান্ধী অভিযোগ করেন রক্তের রাজনীতি করছে বিজেপি। পাল্টা আক্রমণে বিজেপি বলছিল, বিষের চাষ, রক্তের রাজনীতি বা মওত কা সওদাগরের মতো কথা বলে আর মানুষকে ভুল বোঝানো যাবে না।

বিষ তরজায় ইতিমধ্যেই তোলপাড় জাতীয় রাজনীতি। সোনিয়া গান্ধীর ইটের জবাব পাটকেলে বহুবার দিয়েই ভোটপ্রচার সরগরম করে দিয়েছেন নরেন্দ্র মোদী। ময়দানে এবার রাহুল গান্ধী। তাঁর নিশানাতেও স্বাভাবিকভাবেই নরেন্দ্র মোদীই। নাম না করেই কংগ্রেস সহ সভাপতি বললেন রক্তের রাজনীতি করে বিজেপি। পাল্টা জবাবটা দিতে সময় নষ্ট করেনি বিজেপিও।

দুর্নীতিতে হাবুডুবু খাচ্ছে কংগ্রেস। খড়কুটো এখন পাল্টা তোপ। সেটাকে আঁকড়েই তাই মুখ খুলছেন রাহুল গান্ধীরা। দেরাদুনে কংগ্রেস সহ সভাপতির অভিযোগ, কর্নাটক, গুজরাট, মধ্যপ্রদেশের দুর্নীতি নিয়ে টুঁ শব্দটি খরচ করে না বিজেপি। প্রধান বিরোধী দল অবশ্য বলছে, আপনি আচরি ধর্ম পরেরে শিখাও।



First Published: Monday, February 24, 2014 - 08:56


comments powered by Disqus