নটবরের দাবি কংগ্রেসের হাঁড়ির খবর প্রকাশে খুশি ঘরের নেতারাই

তাঁর আত্মজীবনী ওয়ান লাইফ ইস নট এনাফ নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সোনিয়া গান্ধী। এর থেকে খুব সহজেই বোঝা যায় যে তাঁর আঁতে ঘা লেগেছে। দাবি লেখক নটবর সিংয়ের। প্রাক্তন বিদেশমন্ত্রী আরও বলেন, আত্মজীবনীতে সত্যি কথা লেখার জন্য কংগ্রেসের অন্তত ৫০জন নেতা তাঁকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।

Updated By: Aug 2, 2014, 07:11 AM IST
নটবরের দাবি কংগ্রেসের হাঁড়ির খবর প্রকাশে খুশি ঘরের নেতারাই

নয়াদিল্লি: তাঁর আত্মজীবনী ওয়ান লাইফ ইস নট এনাফ নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন সোনিয়া গান্ধী। এর থেকে খুব সহজেই বোঝা যায় যে তাঁর আঁতে ঘা লেগেছে। দাবি লেখক নটবর সিংয়ের। প্রাক্তন বিদেশমন্ত্রী আরও বলেন, আত্মজীবনীতে সত্যি কথা লেখার জন্য কংগ্রেসের অন্তত ৫০জন নেতা তাঁকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার প্রকাশিত হয়েছে নটবর সিংয়ের আত্মজীবনী ওয়ান লাইফ ইস নট এনাফ। বইতে তিনি লিখেছেন, অন্তরাত্মা নয়। পুত্র রাহুল গান্ধীর কথায় দুহাজার চারে প্রধানমন্ত্রী হননি সোনিয়া গান্ধী। শুধু তাই নয়। এপ্রসঙ্গে রাহুল গান্ধীরও ভূয়সী প্রশংসা করেন তিনি। বলেন মাকে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে বাধা দিয়ে ঠিক কাজ করেছিলেন রাহুল গান্ধী।

নটবর সিংয়ের আত্মজীবনী প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন খোদ সোনিয়া গান্ধী। প্রাক্তন বিদেশমন্ত্রী মনে করেন, তাঁর লেখায় কংগ্রেস সভানেত্রীর আঁতে ঘা লেগেছে। তাই তিনি এখন দিশেহারা। যদিও নটবর সিংয়ের দাবিকে উড়িয়ে দিয়ে সোনিয়া গান্ধী বলেন, এবার তিনি বই লিখলে আসল ঘটনা সামনে আসবে। এরপরই কংগ্রেস সভানেত্রীকে বই লেখার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন নটবর সিং।

ভোলকার কেলেঙ্কারির জেরে বিদেশমন্ত্রীর পদ গিয়েছিল তাঁর। শুক্রবার নটবর বলেন, আত্মপক্ষ সমর্থনে কোনও কথা বলার সুযোগ পাননি তিনি। সোনিয়া গান্ধীর জন্ম ভারতে নয় বলে তিনি বড়দের সম্মান করতে জানেন না বলেও মন্তব্য করেছেন একসময় গান্ধী পরিবারের ঘনিষ্ঠ নটবর। তবে, সোনিয়া না থাকলে কংগ্রেস টুকরো টুকরো হয়ে যেত বলে মত প্রকাশ করেছেন তিনি। রাহুল গান্ধী ভালো মানুষ হলেও সর্বক্ষণের রাজনীতি করার জন্য যে আগুন থাকা দরকার সেটা তার মধ্যে নেই বলে মন্তব্য নটবরের।  

 

.