'চাপ পাল্টা চাপ', গ্রেফাতারের পর ছাড়াও পেলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী সহ সোনিয়া-রাহুল

বিজেপি সরকারের বিরুদ্ধে 'গণতন্ত্র হত্যা'র অভিযোগ করে 'গণতন্ত্র রক্ষা'র মিছিল। নেতৃত্বে ছিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। যন্তর-মন্তর থেকে সংসদ ভবন পর্যন্ত পদযাত্রায় সংসদ চত্বরে মিছিল ঢুকতেই বাধা দেয় পুলিস, তারপর পার্লামেন্ট স্ট্রিটে তাঁদের গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিট থানায় নিয়ে যায় পুলিস। অবশ্য কিছুক্ষণ পরেই তাঁদের ছেড়ে দেয় পুলিস। 

Updated By: May 6, 2016, 03:55 PM IST
'চাপ পাল্টা চাপ', গ্রেফাতারের পর ছাড়াও পেলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী সহ সোনিয়া-রাহুল

ওয়েব ডেস্ক: বিজেপি সরকারের বিরুদ্ধে 'গণতন্ত্র হত্যা'র অভিযোগ করে 'গণতন্ত্র রক্ষা'র মিছিল। নেতৃত্বে ছিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। যন্তর-মন্তর থেকে সংসদ ভবন পর্যন্ত পদযাত্রায় সংসদ চত্বরে মিছিল ঢুকতেই বাধা দেয় পুলিস, তারপর পার্লামেন্ট স্ট্রিটে তাঁদের গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিট থানায় নিয়ে যায় পুলিস। অবশ্য কিছুক্ষণ পরেই তাঁদের ছেড়ে দেয় পুলিস। 

তিন নেতার গ্রেফতারের বিরুদ্ধে পার্লামেন্ট স্ট্রিট থানার বাইরে প্রতিবাদ জানাতে শুরু করে কংগ্রেস নেতা-কর্মীরা। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর অভিযোগ, " ক্ষমতায় আসার আগে প্রধানমন্ত্রী সুদিন আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এখনও সুদিন আসেনি।" মোদী সরকারের প্রতি তাঁর কটাক্ষ,"আমাদের ভয় দেখাবেন না। জীবনের অনেক চড়াই উতরাই আমরা দেখেছি"। 

.