ইয়াকুব মেমনের স্ত্রীর জন্য সাংসদ পদ দাবি করে বহিষ্কৃত সমাজবাদী পার্টি নেতা

ইয়াকুব মেমনের ফাঁসির পর তাঁকে নিয়ে রাজনৈতিক বিতর্ক এবার অন্য মোড় নিল। এবার মেমনের স্ত্রী রহীনের জন্য রাজ্যসভায় সাংসদ পদের দাবি জানালেন সমাজবাদী পার্টির শীর্ষ স্থানীয় এক নেতা।

Updated By: Aug 1, 2015, 05:16 PM IST
ইয়াকুব মেমনের স্ত্রীর জন্য সাংসদ পদ দাবি করে বহিষ্কৃত সমাজবাদী পার্টি নেতা

ওয়েব ডেস্ক: ইয়াকুব মেমনের ফাঁসির পর তাঁকে নিয়ে রাজনৈতিক বিতর্ক এবার অন্য মোড় নিল। এবার মেমনের স্ত্রী রহীনের জন্য রাজ্যসভায় সাংসদ পদের দাবি জানালেন সমাজবাদী পার্টির শীর্ষ স্থানীয় এক নেতা।

সমাজবাদী পার্টির মহারাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মহম্মদ ফারুক ঘোসি মুলয়ম সিং যাদবকে একটি চিঠি লিখে রাহীনকে সংসদের সদস্য পদ দেওয়ার অনুরোধ করেছেন। এই খবর প্রকাশ্যে আসার পরে সোশ্যাল মিডিয়াতে বিতর্কের ঝড় ওঠে। অনান্য রাজনৈতিক দলের নেতারাঐ ঘোসির তীব্র সমালোচনা করেন। বিপাকে পরে দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ঘোসিকে। তাঁকে বহিষ্কারও করা হয়েছে তাঁকে।

মুলায়মকে লেখা চিঠিতে ঘোসি লিখেছেন ''রাহীন ইয়াকুব মেমনকে মুম্বই বিস্ফোরণ মামলায় গ্রেফতার করা হলেও ওনার বিরুদ্ধে কোনও অভিযোগই প্রমাণিত হয়নি। কিন্তু প্রায় এক বছর ওনাকে হাজতবাস করতে হয়েছে। অনেক ভুগতে হয়েছে ওনাকে। আপনি সব সময় অসহায় মানুষদের সাহায্য করেছেন। আমার মনে হয় এদেশের বহু মুসলিমদের মত রাহীনও এই মুহূর্তে অসহায়। আমাদের ওনার পাশে দাঁড়ানো উচিৎ। ওনাকে যদি রাজ্যসভার সাংসদ করা হয় তাহলে উনি আরও বহু অসহায় মানুষদের হয়ে গলা তুলতে পারবেন।''

সমাজবাদী পার্টির তরফ থেকে ঘোসির চিঠির কোনও জবাবদিহি দেওয়ার চেষ্টাই করা হয়নি। স্পষ্ট জানানো হয়েছে ঘোসির দাবি মোটেও পাত্তা দিচ্ছে না দল। দলের তরফে ঘোসিকে দুষে এই চিঠির বিরোধীতাও করা হয়েছে। যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরেননি এই বিতর্কিত সমাজবাদী পার্টি নেতা।

 

.