প্রধানমন্ত্রীর সফরের আগে শ্রীনগরে সেনা কনভয়ে হামলা, হত ৮ জওয়ান

প্রধানমন্ত্রীর জম্মু-কাশ্মীর সফরের একদিন আগে শ্রীনগরের শহরতলীতে সেনা কনভয়ের উপর গুলি চালাল জঙ্গিরা। এই ঘটনায় মারা গেছেন চারজন জওয়ান। গুরুতর আহত আরও ১১জন।

Updated: Jun 24, 2013, 06:39 PM IST

প্রধানমন্ত্রী ও সোনিয়া গান্ধীর সফরের আগের দিন কাশ্মীরে সেনা কনভয়ে বড়সড় হামলা চালাল জঙ্গিরা। হামলায় আট সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। শ্রীনগরের বেমিনা এলাকায় এই হামলায় জখম হয়েছেন আরও ছয় জওয়ান। হামলার দায় স্বীকার করেছে হিজবুল মুজাহিদিন। সরকারি তরফে জানিয়ে দেওয়া হয়েছে, জঙ্গি হামলা সত্বেও প্রধানমন্ত্রী মনমোহন সিং ও ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীর কাশ্মীর সফর বাতিল হচ্ছে না ।
দুদিনের মধ্যে নিরাপত্তার বাহিনীর ওপর দ্বিতীয় হামলা চালাল জঙ্গিরা। দুদিন আগেই শ্রীনগরে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে দুই পুলিসকর্মীর।  সোমবার শ্রীনগরের বেমিনা এলাকায় সেনা কনভয়ে রাস্তার দুদিক থেকে হামলা চালায় জঙ্গিরা। কনভয় লক্ষ্য করে ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি। মৃত্যু হয় বেশ কয়েক জন জওয়ানের।
মঙ্গলবার কাশ্মীর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। তার আগের দিনই হামলা চালাল জঙ্গিরা। হামলার ফলে অবশ্য তাঁদের সফরসূচির কোনও পরিবর্তন হচ্ছে না।