কর্মী নিয়োগে দলবাজি, কাঠগড়ায় স্টাফ সিলেকশন কমিশন

কর্মী নিয়োগে দলবাজি, কাঠগড়ায় স্টাফ সিলেকশন কমিশন

কর্মী নিয়োগে দলবাজি, কাঠগড়ায় স্টাফ সিলেকশন কমিশনস্কুল সার্ভিস কমিশনের পর এবার কাঠগড়ায় স্টাফ সিলেকশন কমিশন। এসএসসি-র (স্টাফ সিলেকশন কমিশন) অফিসে কর্মী নিয়োগ ঘিরে দলবাজির অভিযোগ উঠেছে।

রাজ্যে সরকারি দফতরে গ্রুপ বি এবং গ্রুপ সিতে কর্মী নিয়োগের জন্য নতুন স্টাফ সিলেকশন কমিশন গঠন করেছে রাজ্য। বিধানসভায় এই সংক্রান্ত বিলও পাশ হয়েছে গত ডিসেম্বরে। গত ২৭ জুন এই সংক্রান্ত একটি অর্ডার জারি করেছে রাজ্য সরকার। কমিশনের মাথায় বসানো হয়েছে অবসরপ্রাপ্ত আইএএস রাজেন্দ্র প্রসাদ এবং অবসরপ্রাপ্ত বিসিএস অফিসার রামানুজ চক্রবর্তীকে। তবে বিতর্ক দেখা দিয়েছে, অফিস চালানোর জন্য যে দশজন কর্মীকে নিয়োগ করা হয়েছে তাঁদের নিয়ে। কারণ এঁরা সকলেই তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের বিভিন্ন পদে রয়েছেন। এই ঘটনাতেই দলবাজির অভিযোগ উঠছে।

তৃণমূলের কর্মী সংগঠনের সভাপতি সঞ্জীব পালের বক্তব্য যদিও, প্রত্যেক কর্মচারী কোনও না কোনও সংগঠনের সদস্য। তাই এতে তিনি অন্যায় দেখছেন না বলেই জানিয়েছেন। মুখ্যসচিব সমর ঘোষের বক্তব্য , এটি স্বরাষ্ট্র কর্মীবর্গ বিভাগের অর্ডার। এবিষয়ে তাঁর কিছুই জানা নেই। বিতর্কিত কর্মী তালিকায় দেখা যাচ্ছে, যুধিষ্ঠির বিশ্বাসের নাম রয়েছে। তিনি তৃণমূলের কর্মী সংগঠন ফেডারেশন অফ সেক্রেটারিয়েট এমপ্লয়িজ এর কার্যকরী সভাপতি। তালিকায় রয়েছে ভবেশ পারিয়ার নাম। তিনি সংগঠনের সহ সভাপতি। এরকম আরও আটজনকে রাখা হয়েছে কমিশনের অফিস পরিচালনার কাজে।   






First Published: Thursday, August 09, 2012, 21:28


comments powered by Disqus