হেরে যাওয়ার পরও মধ্য প্রদেশের ‘সি-এম’ শিবরাজ সিং চৌহানই

তিন বারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, এই রাজ্য তাঁর মন্দির। জনতাই হলেন ভগবান। রাজ্যের মানুষের জন্য আমার দরজা সবসময়ের জন্য খোলা। কোনও দ্বিধা না করে আসতে পারেন আপনারা।

Updated By: Dec 15, 2018, 08:22 PM IST
হেরে যাওয়ার পরও মধ্য প্রদেশের ‘সি-এম’ শিবরাজ সিং চৌহানই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: হাড্ডাহাড্ডি লড়াই দিয়েও সিংহাসন ধরে রাখতে পারেননি মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ক্ষমতা হারাতেই রাজ্যপালের কাছে তাঁর পদত্যাগ পত্র জমা দিয়ে এসেছেন তিনি। এর পরও নাকি মধ্যপ্রদেশের ‘সিএম’ মামাজিই। এমনকি টুইটারে নিজেই ঘোষণা করলেন মধ্য প্রদেশের সি-এম তিনি।

অবাক হচ্ছেন! ভাবছেন, জয়লাভ করল কংগ্রেস। আর সি-এম শিবারাজ! ইতিমধ্যে কমলনাথকে মুখ্যমন্ত্রী হিসাবে বাছা হয়ে গিয়েছে। সম্ভবত সোমবারে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি। তার পরও প্রাক্তন মুখ্যমন্ত্রী কীভাবে নিজেকে সি-এম ঘোষণা করেন? না, সি-এম বলতে আসলে ‘কমন ম্যান’ বুঝিয়েছেন তিনি। আমজনতার এক জন হিসাবে নিজেকে তুলে ধরেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

আরও পড়ুন- নভজ্যোত সিং সিধুকে ১০০০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল ZEE News

তিন বারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, এই রাজ্য তাঁর মন্দির। জনতাই হলেন ভগবান। রাজ্যের মানুষের জন্য আমার দরজা সবসময়ের জন্য খোলা। কোনও দ্বিধা না করে আসতে পারেন আপনারা। আগের মতো আপানাদের সাহায্য করবো। উল্লেখ্য, এ বারের নির্বাচনের পরাজয় নিজের কাঁধে নিয়ে পদত্যাগ করেন শিবরাজ সিং চৌহান।

আরও পড়ুন- রাফাল নিয়ে ‘তথ্যগত ভুল’ শোধরাতে সুপ্রিম কোর্টে দ্বারস্থ কেন্দ্র!

উল্লেখ্য, মধ্য প্রদেশের বিধানসভা নির্বাচনে ২৩০টি আসনে ১১৪টি পেয়েছে কংগ্রেস। মায়াবতীর সমর্থন নিয়ে সরকার গড়তে চলেছে কংগ্রেস। ভোট শতাংশ (৪১ শতাংশ) বেশি হলেও ১০৯টি আসন পায় বিজেপি। ২০০৫ সাল থেকে মধ্য প্রদেশের সবচেয়ে বেশি দিন ধরে মুখ্যমন্ত্রী পদে থেকেছেন শিবরাজ সিং চৌহান।

.