`মস্তিষ্কে তীব্র আঘাত`, তবু লড়াই চালাচ্ছেন তরুণী

মস্তিষ্কে তীব্র আঘাত থাকায় এখনও অত্যন্ত সংকটজনক দিল্লির গণধর্ষণের শিকার ২৩ বছরের তরুণী। তবে সব প্রতিকূলতার বিরুদ্ধে এখনও লড়ে যাচ্ছেন তিনি। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সিইও কেভিন লো শুক্রবার একথা জানান। আজকের মেডিক্যাল বুলেটিনে লো জানান, হৃদরোগে আক্রান্ত হওয়ার আগে ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছাড়াও ওই তরুণীর মস্তিষ্কে তীব্র আঘাত ছিল। সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার আগেই দিল্লিতে নির্যাতিতার শরীরে তিনবার অস্ত্রোপচার হয়েছে। ইতিমধ্যেই তিনি একবার হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছেন হাসপাতালের সিইও।

Updated: Dec 28, 2012, 01:05 PM IST

মস্তিষ্কে তীব্র আঘাত থাকায় এখনও অত্যন্ত সংকটজনক দিল্লির গণধর্ষণের শিকার ২৩ বছরের তরুণী। তবে সব প্রতিকূলতার বিরুদ্ধে এখনও লড়ে যাচ্ছেন তিনি। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সিইও কেভিন লো শুক্রবার একথা জানান।
আজকের মেডিক্যাল বুলেটিনে লো জানান হৃদরোগে আক্রান্ত হওয়ার আগে ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছাড়াও ওই তরুণীর মস্তিষ্কে তীব্র আঘাত ছিল।
সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার আগেই দিল্লিতে নির্যাতিতার শরীরে তিনবার অস্ত্রোপচার হয়েছে। ইতিমধ্যেই তিনি একবার হৃদরোগে আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছেন হাসপাতালের সিইও।
সিঙ্গাপুরের হাসপাতালে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিত্সকদের একটি দল তরুণীর দেখভালের দায়িত্বের রয়েছেন। তাঁরা তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল করার সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে শারীরিক পরিস্থিতির অত্যন্ত দ্রুত অবনতি হওয়ায়, গত পরশুই নির্যাতিতাকে সিঙ্গাপুর নিয়ে গিয়ে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। তরুণীর সঙ্গে তাঁর পরিবারও এখন সিঙ্গাপুরে। তাঁদের সাহায্য করতে ও সবরকম গোপনীয়তা রক্ষার স্বার্থে ভারতীয় দূতাবাসের একজন অফিসারকে ২৪ ঘণ্টার জন্য নিযুক্ত করেছে বিদেশমন্ত্রক।