সুদীপ্তর স্মরণসভা ইন্ডোরে হতে দিল না রাজ্য সরকার

সুদীপ্তর স্মরণসভা ইন্ডোরে হতে দিল না রাজ্য সরকার

সুদীপ্তর স্মরণসভা ইন্ডোরে হতে দিল না রাজ্য সরকারনিহত ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর স্মরণসভার জন্য নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ভাড়া দিতে রাজি হল না রাজ্য সরকার। এপ্রিলের ১৩ অথবা ১৭ই এপ্রিল নেতাজি ইন্ডোরে সুদীপ্ত গুপ্তর স্মরণসভা করতে চেয়েছিল ছাত্র সংগঠন এসএফআই। এজন্য দুদফায় রাজ্য সরকারের তরফে লিখিত আবেদনও জানানো হয়েছিল। কিন্তু, রাজ্য সরকারের তরফে আজ মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে স্টেডিয়ামে সভা করার অনুমতি দেওয়া হবে না।  

বিরোধীদের রাজনৈতিক কর্মসূচিতে বারবার বাধা দেওয়ার অভিযোগ উঠেছে, বর্তমান সরকারের বিরুদ্ধে। কখনও বহু আগে আবেদন জানিয়েও মেলেনি অনুমতি। কখনও শেষ মুহূর্তে আবেদন বাতিল করা হয়েছে। কখনও আবার পরীক্ষার ওজর তুলে মাইক ব্যবহারে বিধিনিষেধ। নিষেধের বেড়াজালে এবার নিহত সুদীপ্ত গুপ্তও। নেতাজি ইনডোর স্টেডিয়ামে তাঁর স্মরণসভার অনুমতি দেয়নি প্রশাসন।

১৩ অথবা ১৭ই এপ্রিল, নেতাজি ইনডোর স্টেডিয়ামে সুদীপ্ত গুপ্তর স্মরণসভা করতে চেয়েছিল এসএফআই। এজন্য, ৫ এবং ৮ এপ্রিল দু দফায় রাজ্য সরকারের কাছে আবেদন জানানো হয়। মঙ্গলবার রাজ্য সরকারের তরফে মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে স্টেডিয়ামে সভা করার অনুমতি দেওয়া সম্ভব নয়। অনুমতি না দেওয়ার পিছনে সরকারের তরফে কোনও কারণ জানানো হয়নি। বিরোধীদের অভিযোগ, গণতন্ত্রের কণ্ঠরোধ করছে সরকার। নেতাজি ইন্ডোর না মেলায়, অন্য কোন জায়গায় সুদীপ্ত গুপ্তর স্মরণসভা করা যায়, তা খতিয়ে দেখছে এসএফআই নেতৃত্ব।

First Published: Tuesday, April 09, 2013, 21:00


comments powered by Disqus