কমিশনের বিজ্ঞপ্তি নিয়ে বিজেপির আর্জি গ্রহণ সুপ্রিম কোর্টের, বুধবার শুনানি

বিজেপির আবেদন মেনে মামলাটি গ্রহণ করেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র। 

Updated By: Apr 10, 2018, 04:54 PM IST
কমিশনের বিজ্ঞপ্তি নিয়ে বিজেপির আর্জি গ্রহণ সুপ্রিম কোর্টের, বুধবার শুনানি

নিজস্ব প্রতিবেদন: মনোনয়ন দাখিলের সময়সীমা বাড়িয়েও প্রত্যাহার রাজ্য নির্বাচন কমিশনের। কমিশনের সিদ্ধান্তের বিরোধিতা করে শীর্ষ আদালতের দ্বারস্থ হল বিজেপি।  মামলাটি গ্রহণ করেছেন প্রধান বিচারপতি। বুধবার শুনানি। 

পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় না বলে মঙ্গলবারই রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে আদালত এও স্পষ্ট করেছিল, প্রার্থীর গণতান্ত্রিক অধিকার সুনিশ্চিত করতে হবে নির্বাচন কমিশনকে। রায়ের এই অংশটিই হাতিয়ার করে সুপ্রিম কোর্টে আর্জি করেছে বিজেপি। সোমবার বিরোধীদের দাবি মেনে মনোনয়নপত্র দাখিলের সময় বাড়িয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। আজ অর্থাত্ মঙ্গলবার সকালে তা প্রত্যাহার করা হয়। সুপ্রিম কোর্টে বিজেপির আবেদন, আদালতের নির্দেশ মেনে চলুক রাজ্য নির্বাচন কমিশন। ভোট নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে, তা স্পষ্ট করতে হবে।বিজেপির আবেদন মেনে মামলাটি গ্রহণ করেছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র। 

এদিনই আবার রাজ্য নির্বাচন কমিশনের সময়সীমা বাড়ানো সংক্রান্ত বিজ্ঞপ্তির উপরে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। সকালে কমিশনের ভোলবদলের পর মঙ্গলবার হাইকোর্টে মামলা করে বিজেপি। শুনানির পর নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তির ওপর স্থগিতাদেশ জারি করল বিচারপতি সুব্রত তালুকদারের চেম্বার।

আরও পড়ুন- ভাঙছে পিসি-ভাইপোর জুটি? মায়াবতীকে এনডিএ-তে আসার প্রস্তাব                
    
         
  

.