'নোংরা' জায়গায় নিজস্বী তুলুন, আর পেয়ে যান স্মার্টফোন! কীভাবে দেখুন

Last Updated: Tuesday, September 12, 2017 - 09:50
'নোংরা' জায়গায় নিজস্বী তুলুন, আর পেয়ে যান স্মার্টফোন! কীভাবে দেখুন

ওয়েব ডেস্ক:  নিজস্বী তুলতে ভালোবাসেন? সেটা কি খানিকটা অভ্যেসে পরিণত করে ফেলেছেন? তবে একটু কষ্ট করে একটা ডাস্টবিনের সামনেই দাঁড়িয়েই সেলফি তুলুন না! উপহার হিসাবে পেয়ে যাবেন একটি স্মার্ট ফোন। রসিকতা ভেবে বিষয়টি আমল না দিলে কিন্তু পস্তাবেন। না, এটা পুজোর কোনও নয়া চমক নয়। না তো কোনও সেলফি হিড়িক প্রেমীদের জন্য বিশেষ টোটকা। এর নেপথ্যে রয়েছে আরও মহত্ কারণ। ‘স্বচ্ছ ভারত’-এর প্রচারেও সেলফিকেই হাতিয়ার করেছে ঝাড়খণ্ডের জামশেদপুরের একটি প্রস্তাবিত পুরসভা।  জামশেদপুরের ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি ঘোষণা করেছে, ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে যিনি সেরা সেলফিটি তুলবেন, তাঁকে  পুরস্কার হিসেবে একটি স্মার্টফোন দেওয়া হবে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, জামশেদপুর শহর লাগোয়া ম্যাঙ্গো নোটিফায়েড এলাকায় প্রায় ৩ লক্ষ মানুষের বাস। এই পুর এলাকায় বাসিন্দাদের ডাস্টবিন ব্যবহারে উৎসাহ দিতে ও স্থানীয় যুবকদের ‘স্বচ্ছ ভারত’-এর প্রচারে সামিল করতে এই অভিনব প্রতিযোগিতা শুরু করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি।

'সেলফি' তুলেই কীভাবে স্মার্টফোন পেতে পারেন দেখুন..

  • স্থানীয় বাসিন্দাদের ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে একটি সেলফি তুলতে হবে।

  • তোলা সেলফিটি ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটির অফিসে জমা দিতে হবে।

  • প্রতিযোগিতার জন্য ফেসবুকে একটি পেজও তৈরি করেছে ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি।

  • সেই পেজেও ডাস্টবিনের সামনে তোলা সেলফিটি শেয়ার করতে পারেন ইচ্ছুকেরা।

  • লাকি ড্রয়ের মাধ্যমে তিনজন বিজেতাকে বেছে নেওয়া হবে।

২ অক্টোবর, গাঁধি জয়ন্তীর দিন, পুরস্কার হিসেবে বিজেতাদের হাতে স্মার্টফোন তুলে দেবে নোটিফায়েড এরিয়া কমিটি। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।



First Published: Tuesday, September 12, 2017 - 09:43
comments powered by Disqus