জাল্লিকাট্টু নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপ দাবি; প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী

জাল্লিকাট্টু নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপ চেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ও পনিরসেলভম। ষাঁড়ের দৌড়ের ওপর নিষেধাজ্ঞা তোলার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। এই অবস্থায় জাল্লিকাট্টুর জন্য নরেন্দ্র মোদীকে অর্ডিন্যান্স আনার অনুরোধ জানান পনিরসেলভম। সাক্ষাতের পর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তাঁদের পাশে আছেন। তামিলনাড়ু সরকারের সব পদক্ষেপে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তবে, তামিলনাড়ু সরকারের দাবি মেনে এখনই অর্ডিন্যান্সের পথে হাঁটছে না কেন্দ্র। সুপ্রিম কোর্টে মামলার নিষ্পত্তি না হওয়ার আগে বিচারবিভাগের সঙ্গে সংঘাত এড়াতে চাইছে সরকার। ফলে তামিলনাড়ুর পরিস্থিতি আরও জটিল হওয়ার আশঙ্কা। আজ দিল্লিতে প্রধানমন্ত্রীর বাড়ির সামনে অবস্থানে বসে পড়েন PMK নেতা আনবুমানি রামাদস। কিছুক্ষণের মধ্যেই পুলিস তাঁকে সরিয়ে দেয়।

Updated By: Jan 19, 2017, 08:50 PM IST
জাল্লিকাট্টু নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপ দাবি; প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী

ওয়ে ডেস্ক : জাল্লিকাট্টু নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপ চেয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ও পনিরসেলভম। ষাঁড়ের দৌড়ের ওপর নিষেধাজ্ঞা তোলার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। এই অবস্থায় জাল্লিকাট্টুর জন্য নরেন্দ্র মোদীকে অর্ডিন্যান্স আনার অনুরোধ জানান পনিরসেলভম। সাক্ষাতের পর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তাঁদের পাশে আছেন। তামিলনাড়ু সরকারের সব পদক্ষেপে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তবে, তামিলনাড়ু সরকারের দাবি মেনে এখনই অর্ডিন্যান্সের পথে হাঁটছে না কেন্দ্র। সুপ্রিম কোর্টে মামলার নিষ্পত্তি না হওয়ার আগে বিচারবিভাগের সঙ্গে সংঘাত এড়াতে চাইছে সরকার। ফলে তামিলনাড়ুর পরিস্থিতি আরও জটিল হওয়ার আশঙ্কা। আজ দিল্লিতে প্রধানমন্ত্রীর বাড়ির সামনে অবস্থানে বসে পড়েন PMK নেতা আনবুমানি রামাদস। কিছুক্ষণের মধ্যেই পুলিস তাঁকে সরিয়ে দেয়।

আরও পড়ুন- চেন্নাইয়ে বিক্ষোভ, জাল্লিকাট্টুর ওপর থেকে নিষেধাজ্ঞা তোলার দাবি   

জাস্টিস ফর জাল্লিকাট্টু। ষাঁড়ের দৌড়ের অনুমতি চাই। এই দাবিতে রাস্তায় চেন্নাই। গতকাল রাতভর বিক্ষোভের পর আজও মেরিনা বিচে চলছে আন্দোলন। যোগ দিয়েছেন হাজার হাজার ছাত্রছাত্রী। বিক্ষোভের জেরে চেন্নাই শহরে থমকে গেছে যানবাহন। চলছে না বাস। বন্ধ সিনেমা হল। ট্যাক্সি-অটো সংগঠন কাল রাস্তায় গাড়ি বের না করার সিদ্ধান্ত নিয়েছে। বিক্ষোভ চলছে কোয়ম্বত্তুর-সহ তামিলনাড়ুর অন্যান্য জায়গাতেও। চলছে রেল অবরোধও। তামিল জনতার দাবি জাল্লিকাট্টুর জন্য সরকারকে অর্ডিন্যান্স জারি করতে হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে পুলিস। দিল্লির যন্তর-মন্তর, তামিলনাড়ু ভবনের সামনেও জাল্লিকাট্টুর দাবিতে চলছে বিক্ষোভ।   
 

.