রাজ্যপালের সিদ্ধান্তের ওপরই এখন নির্ভর করছে তামিলনাড়ুর রাজনৈতিক ভবিষ্যত

শশীকলার ডাকা বৈঠকে হাজির হলেন দলের প্রায় সব বিধায়ক। তবে, হাল ছাড়তে নারাজ পনিরসেলভম। বিধানসভায় আস্থাভোট চাইছেন তিনি। এই পরিস্থিতিতে রাজ্যপালের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে তামিলনাড়ুর রাজনৈতিক ভবিষ্যত। কালই চেন্নাই ফিরছেন রাজ্যপাল।  কালই তিনি কথা বলবেন শশীকলা ও তাঁর অনুগামীদের সঙ্গে। চেন্নাইয়ে পোয়েস গার্ডেনের বাড়ির সামনে বুধবার দিনভর তিলধারণের জায়গা ছিল না। পনিরসেলভমের বিদ্রোহের পর ADMK বিধায়কদের এখানেই বৈঠকে ডাকেন দলের নতুন সভানেত্রী শশীকলা।

Updated By: Feb 8, 2017, 11:48 PM IST
রাজ্যপালের সিদ্ধান্তের ওপরই এখন নির্ভর করছে তামিলনাড়ুর রাজনৈতিক ভবিষ্যত

ওয়েব ডেস্ক : শশীকলার ডাকা বৈঠকে হাজির হলেন দলের প্রায় সব বিধায়ক। তবে, হাল ছাড়তে নারাজ পনিরসেলভম। বিধানসভায় আস্থাভোট চাইছেন তিনি। এই পরিস্থিতিতে রাজ্যপালের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে তামিলনাড়ুর রাজনৈতিক ভবিষ্যত। কালই চেন্নাই ফিরছেন রাজ্যপাল।  কালই তিনি কথা বলবেন শশীকলা ও তাঁর অনুগামীদের সঙ্গে। চেন্নাইয়ে পোয়েস গার্ডেনের বাড়ির সামনে বুধবার দিনভর তিলধারণের জায়গা ছিল না। পনিরসেলভমের বিদ্রোহের পর ADMK বিধায়কদের এখানেই বৈঠকে ডাকেন দলের নতুন সভানেত্রী শশীকলা।

আরও পড়ুন- কোষাধ্যক্ষের পদ ছাড়তে নারাজ পন্নিরসেলভমের মুখ্যমন্ত্রীত্বে ইস্তফা ফিরিয়ে নেওয়ার 'হুমকি'

১৩৪ জন ADMK বিধায়কের মধ্যে ১৩১ জন বিধায়ক শশীকলার ডাকা বৈঠকে যোগ দেন। বৈঠকের পর শশীকলা বলেন, বিদ্রোহীদের দলে জায়গা দেওয়া হবে না। ADMK ভাঙার চেষ্টা করছে DMK। দল চাইছে তিনি এ সপ্তাহেই মুখ্যমন্ত্রী পদে শপথ নিন। অধিকাংশ বিধায়কই শশীকলার ডাকা বৈঠকে যোগ দিলেও এখনই রণে ভঙ্গ দিতে নারাজ তামিলনাড়ুর কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী পনীরসেলভম। DMK-এর সঙ্গে যোগাযোগের অভিযোগ উড়িয়ে এদিন তিনি জানান, আস্থাভোটের মাধ্যমেই বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেবেন।   

জয়ললিতার চিকিত্সা সংক্রান্ত বিতর্কে প্রথমবার মুখ খুলেই শশীকলার বিরুদ্ধে তোপ দেগেছেন পনিরসেলভম। তাঁর অভিযোগ, হাসপাতালে থাকাকালীন একবারের জন্যও আম্মার কাছে তাঁকে যেতে দেওয়া হয়নি। জয়ললিতার মৃত্যু নিয়ে তৈরি হওয়া বিতর্কের অবসানে সুপ্রিম কোর্টের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গঠনের কথাও বলেন পনির। দাবি করেন খুব দ্রুত দলের সাধারণ সম্পাদক নির্বাচনে ভোট নেওয়া হবে। বৃহস্পতিবার তামিলনাড়ুর রাজ্যপাল বিদ্যাসাগর রাও চেন্নাই ফিরছেন। রাজ্যপাল পনিরসেলভমকে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে সুযোগ দেবেন নাকি শশীকলাকে শপথবাক্য পাঠ করাবেন? এর ওপরই নির্ভর করছে কোন পথে যেতে চলেছে তামিলনাড়ুর রাজনীতি। তার আগে আপাতত দোলাচলে গোটা রাজ্য।

.