পুলিসি অভব্যতার অভিযোগ, আত্মঘাতী নির্যাতিতা

দোষীদের শাস্তির বদলে উল্টে পুলিসি হেনস্থার মুখে পড়ে আত্মঘাতী হলেন গণধর্ষণের শিকার তরুণী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পঞ্জাবের পাটিয়ালা জেলায়। অভিযোগ, গণধর্ষণের পর চুয়াল্লিশ দিন কেটে গেলেও অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিস। গত ১৩ নভেম্বর দিওয়ালির রাতে ওই তরুণীকে ধর্ষণ করে গ্রামেরই দুই যুবক বলবিন্দর সিং এবং গুরপ্রীত সিং। এলাকার পুলিস ফাঁড়িতে বিষয়টি জানানো হলেও পুলিস প্রাথমিক ভাবে অভিযোগ নিতে অস্বীকার করে। এমনকী ওই ফাঁড়ির অফিসার গুরচরণ সিং তরুণীকে বিষয়টি মিটমাট করে নেওয়ার জন্য চাপ দিতে থাকেন বলেও অভিযোগ ওঠে।

Updated: Dec 28, 2012, 09:59 AM IST

দোষীদের শাস্তির বদলে উল্টে পুলিসি হেনস্থার মুখে পড়ে আত্মঘাতী হলেন গণধর্ষণের শিকার তরুণী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পঞ্জাবের পাটিয়ালা জেলায়। অভিযোগ, গণধর্ষণের পর চুয়াল্লিশ দিন কেটে গেলেও অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিস।
গত ১৩ নভেম্বর দিওয়ালির রাতে ওই তরুণীকে ধর্ষণ করে গ্রামেরই দুই যুবক বলবিন্দর সিং এবং গুরপ্রীত সিং। এলাকার পুলিস ফাঁড়িতে বিষয়টি জানানো হলেও পুলিস প্রাথমিক ভাবে অভিযোগ নিতে অস্বীকার করে। এমনকী ওই ফাঁড়ির অফিসার গুরচরণ সিং তরুণীকে বিষয়টি মিটমাট করে নেওয়ার জন্য চাপ দিতে থাকেন বলেও অভিযোগ ওঠে।
শেষপর্যন্ত বুধবার ওই তরুণী বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। চাকরি থেকে বরখাস্ত করা হয় অভিযুক্ত পুলিস অফিসার গুরচরণ সিংকে। এরসঙ্গেই সামানার ডিএসপি এবং একজন এএসআইকেও ওই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন পাটিয়ালার আইজি পিএস গিল।