সেনাপ্রধানের বিরদ্ধে সিবিআই তদন্তের আর্জি প্রত্যাহার তেজিন্দরের

শেষ পর্যন্ত টাট্রা ট্রাক ঘুষকাণ্ডে সেনাপ্রধান বিজয়কুমার সিংয়ের বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে দায়ের করা আবেদন প্রত্যাহার করে নিলেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিং। এদিন শীর্ষ আদালতে দাখিল করা এক হলফনামায় সামরিক গোয়েন্দা শাখার প্রাক্তন প্রধান তেজিন্দর জানিয়েছেন, এই মামলার সূত্রে তাঁর কাছে কিছু অতি গোপনীয় নথিপত্র এসেছে, এবং সেগুলি তিনি প্রকাশ্যে আনতে চান না বলেই মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন।

Updated By: May 10, 2012, 04:50 PM IST

শেষ পর্যন্ত টাট্রা ট্রাক ঘুষকাণ্ডে সেনাপ্রধান বিজয়কুমার সিংয়ের বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে দায়ের করা আবেদন প্রত্যাহার করে নিলেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিং। এদিন শীর্ষ আদালতে দাখিল করা এক হলফনামায় সামরিক গোয়েন্দা শাখার প্রাক্তন প্রধান তেজিন্দর জানিয়েছেন, এই মামলার সূত্রে তাঁর কাছে কিছু অতি গোপনীয় নথিপত্র এসেছে, এবং সেগুলি তিনি প্রকাশ্যে আনতে চান না বলেই মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। তেজিন্দরের আইনজীবীর ইঙ্গিত, শীঘ্রই দিল্লি হাইকোর্টে জেনারেল ভি কে সিংয়ের বিরুদ্ধে টেলিফোনে আড়ি পাতা সংক্রান্ত কিছু সিডি ও নথিপত্র পেশ করবেন তাঁরা।
গত ২৫ মার্চ জেনারেল ভি কে সিং একটি ইংরেজি দৈনিকে দেওয়া সাক্ষাত্‍কারে নাম না করে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিংয়ের বিরুদ্ধে সেনাবাহিনীর জন্য টাট্রা সংস্থার কাছ থেকে ৬০০টি নিম্নমানের গাড়ি কেনার বিনিময়ে তাঁকে ১৪ কোটি টাকা ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগ এনেছিলেন। এর পর সংশ্লিষ্ট সংস্থার তৈরি নিম্নমানের ট্রাকগুলি কেনা হয় বলেও জানিয়েছিলেন জেনারেল সিং। তিনি বলেন, বর্তমানে ভারতীয় ফৌজে টাট্রা`র এ জাতীয় ৭০০০ ট্রাক রয়েছে। মিডিয়ায় এই ঘটনা প্রচারিত হওয়ার পরই সিবিআই তদন্তের নির্দেশ দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি। ইতিমধ্যেই এ ব্যাপারে তেজিন্দরকে জেরা করেছে সিবিআই। অন্যদিকে তেজিন্দরের তরফে জেনারেল ভি কে সিংয়ের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করার পাশাপাশি তাঁর ফোনে আড়িপাতার অভিযোগ এনে পুরো ঘটনার সিবিআই তদন্ত চেয়ে শীর্ষ আদালতের কাছে আবেদন জানানো হয়। গত সপ্তাহে দিল্লির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুদেশ কুমার মামলাটি অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অমিত বনসলের এজলাসে তেজিন্দরের দায়ের করা মানহানির মামলাটি স্থানান্তরিত করার নির্দেশ দিয়েছেন।

.