অন্ধ্রে পদত্যাগের ধুম, ইস্তফা সাত সাংসদের

তেলেঙ্গানাকে স্বাধীন রাজ্যের মর্যাদা দেওয়ার বিরোধিতা করে পদত্যাগের ধুম পড়ে গেল অন্ধ্রপ্রদেশে। কংগ্রেস থিঙ্কট্যাঙ্কের সমস্ত চেষ্টা সত্ত্বেও সীমান্ধ্রের কংগ্রেস নেতারা নিজেদের সিদ্ধান্তে অটল থাকলেন। রাজ্য ভাগের বিরোধিতায় ইস্তফা দিলেন অন্ধ্রের সাত কংগ্রেস সাংসদ। এদের মধ্যে ছ`জন লোকসভার এবং একজন রাজ্য সভার সাংসদ।

Updated By: Aug 2, 2013, 03:16 PM IST

তেলেঙ্গানাকে স্বাধীন রাজ্যের মর্যাদা দেওয়ার বিরোধিতা করে পদত্যাগের ধুম পড়ে গেল অন্ধ্রপ্রদেশে ।কংগ্রেস থিঙ্কট্যাঙ্কের সমস্ত চেষ্টা সত্ত্বেও সীমান্ধ্রের কংগ্রেস নেতারা নিজেদের সিদ্ধান্তে অটল থাকলেন। রাজ্য ভাগের বিরোধিতায় ইস্তফা দিলেন অন্ধ্রের সাত কংগ্রেস সাংসদ। এদের মধ্যে ছ`জন লোকসভার এবং একজন রাজ্য সভার সাংসদ।
কেন্দ্রীয় মন্ত্রী কোটলা সুর্য প্রকাশ রেড্ডি জানিয়েছেন সীমান্ধ্রের চার কেন্দ্রীয় মন্ত্রীআগামীকাল প্রধানমন্ত্রী ও সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে তাঁদের পদত্যাগ পত্র জমা দেবেন।
বৃহস্পতিবার গভীর রাতে আলোচনার পরই পদত্যাগের সিদ্ধান্ত নেন অন্ধ্রের সাংসদরা। সূত্রে খবর, তেলেঙ্গানা গঠনের পর পদত্যাগ করলে রাজনীতির প্রেক্ষিতে তা মূল্যহীন হবে বুঝেই তড়িঘড়ি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।
একই ইস্যুতে অন্ধ্রপ্রদেশে ইতিমধ্যে বহু বিধায়ক পদত্যাগ করেছেন। সূত্রে খবর, খুব দ্রুত আরও বিধায়করা একই পথের পথিক হবেন।

.