দেবগৌড়া পুত্রকে টেলিফোনে পরামর্শ মমতার

রাজ্যপাল সরকার গঠনের জন্য না ডাকলে কুমারস্বামীকে রাষ্ট্রপতির কাছে যাওয়ার পরামর্শও দেন মমতা। মঙ্গলবার ভোটের ফল বেরনোর পর শুভেচ্ছা জানানোয় মমতাকে ধন্যবাদ দেন দেবগৌড়া পুত্র কুমারস্বামী।

Updated: May 16, 2018, 07:33 PM IST
দেবগৌড়া পুত্রকে টেলিফোনে পরামর্শ মমতার

নিজস্ব প্রতিবেদন: কোন পথে কর্ণাটক? ত্রিশঙ্কু বিধানসভায় জেডিএস-কে সামনে রেখে যুযুধান কংগ্রেস-বিজেপি শিবির। এই পরিস্থিতিতে কীভাবে এগোতে হবে? জেডিএস নেতা কুমারস্বামীকে ফোনে সে পরামর্শই দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার দেবগৌড়ার পর আজ কুমারস্বামীর সঙ্গে কথা হয় মমতার। বিজেপির বিরুদ্ধে একশো কোটি টাকার টোপ দিয়ে বিধায়ক ভাঙানোর অভিযোগ করেছেন এইচ.ডি কুমারস্বামী। এদিন মমতা তাঁকে বলেন, বিজেপির পরিকল্পনা ফাঁস করে ভাল করেছেন। এভাবেই বিজেপিকে চাপে রেখে পাল্টা লড়াই চালাতে হবে। পাশাপাশি, রাজ্যপাল সরকার গঠনের জন্য না ডাকলে কুমারস্বামীকে রাষ্ট্রপতির কাছে যাওয়ার পরামর্শও দেন মমতা। মঙ্গলবার ভোটের ফল বেরনোর পর শুভেচ্ছা জানানোয় মমতাকে ধন্যবাদ দেন দেবগৌড়া পুত্র কুমারস্বামী। আরও পড়ুন- কর্ণাটকে জেডিএস-কংগ্রেস জোট হলে অন্যরকম ফল হত: মমতা

উল্লেখ্য, ১১ মে জি ২৪ ঘণ্টায় একান্ত সাক্ষাতকারে মমতাকে কর্ণাটকের সম্ভাব্য ফলাফল সম্পর্কে প্রশ্ন করা হয়। ভোটের আগেই অভিজ্ঞ রাজনীতিক মমতা সেদিন বলেন, ফলাফল ত্রিশঙ্কু হবে এবং দেবগৌড়ার দল নির্ণায়ক ভূমিকা নেবে। বাস্তবে, অক্ষরে অক্ষরে মিলে যায় মমতার সেই ভবিষ্যত্ বাণী। এরপর ফল প্রকাশ পেতেই মমতা টুইটে শুভেচ্ছা জানান জেডিএস-কে। ফেনোও তাঁর কথা হয় দেবগৌড়ার সঙ্গে। তারপর আজ মমতা-কুমারস্বামী ফোনালাপ চলতি রাজনৈতিতে আবহে আঞ্চলিক দলের শক্তি বৃদ্ধি এবং তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্রমবর্ধমান গুরুত্বের দিকেই ইঙ্গিত করছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close