প্রজাতন্ত্র দিবসে পোষ্য কুকুর ব্যবহার করে বিস্ফোরণের ছক জঙ্গিদের!

নতুন পদ্ধতি ব্যবহার করে প্রজাতন্ত্র দিবসে হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। সতর্ক করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে এবার পোষ্য কুকুরকে কাজে লাগিয়ে আত্মঘাতী জঙ্গি হামলা ঘটাতে পারে বলে মনে করছেন গোয়েন্দা সংস্থার কর্তারা।   

Updated By: Jan 12, 2017, 04:36 PM IST
প্রজাতন্ত্র দিবসে পোষ্য কুকুর ব্যবহার করে বিস্ফোরণের ছক জঙ্গিদের!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : নতুন পদ্ধতি ব্যবহার করে প্রজাতন্ত্র দিবসে হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। সতর্ক করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে এবার পোষ্য কুকুরকে কাজে লাগিয়ে আত্মঘাতী জঙ্গি হামলা ঘটাতে পারে বলে মনে করছেন গোয়েন্দা সংস্থার কর্তারা।   

ইতিমধ্যেই দেশজুড়ে অ্যান্টি টেরর ইউনিটগুলোকে সতর্ক করা হয়েছে। গোয়েন্দাদের কাছে খবর, ২৬ জানুয়ারি দিল্লি, মুম্বই ও আহমেদাবাদের মতো শহরগুলিতে এই ধরনের হামলা হতে পারে। উত্তর ভারতে প্রবল ঠাণ্ডার সুযোগ নিয়েই জঙ্গিরা কুকুর, বেড়াল বা খরগোশকে শীতের পোশাক পরিয়ে তাতে বিস্ফোরক ভরে  হামলা চালাতে পারে। রিমোট কন্ট্রোলের মাধ্যমে ওই পোষ্যদের শরীরে রাখা বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটাতে পারে জঙ্গিরা।

এই ধনের হামলা এর আগে একমাত্র ISIS চালিয়েছিল। সিরিয়ায় মুরগীর শরীরে বিস্ফোরক ভরে বিস্ফোরণ ঘটানো হয়েছিল। আর সেই পদ্ধতিকেই এবার ব্যবহার করে প্রজাতন্ত্র দিবসে হামলার ছক কষছে জঙ্গিরা। ইতিমধ্যেই সারা দেশের সমস্ত নিরাপত্তা সংস্থাকে এবিষয় সজাগ থাকতে বলা হয়েছে।

.