ঢেলে সাজানো হল গুজরাটের মন্ত্রিসভা

ঢেলে সাজানো হল গুজরাটের মন্ত্রিসভা। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হলেন বিজয় রূপানি। উপমুখ্যমন্ত্রী হলেন নীতীন প্যাটেল। গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানে রূপানি ও প্যাটেল ছাড়াও শপথগ্রহণ করলেন সাতজন ক্যাবিনেট মন্ত্রী এবং ষোলোজন প্রতিমন্ত্রী। তাঁদের শপথবাক্য পাঠ করান গুজরাটের রাজ্যপাল O P  KOHLI. উপস্থিত ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ, বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী, কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি এবং হর্ষবর্ধন।

Updated By: Aug 7, 2016, 06:55 PM IST
ঢেলে সাজানো হল গুজরাটের মন্ত্রিসভা

ওয়েব ডেস্ক: ঢেলে সাজানো হল গুজরাটের মন্ত্রিসভা। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হলেন বিজয় রূপানি। উপমুখ্যমন্ত্রী হলেন নীতীন প্যাটেল। গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানে রূপানি ও প্যাটেল ছাড়াও শপথগ্রহণ করলেন সাতজন ক্যাবিনেট মন্ত্রী এবং ষোলোজন প্রতিমন্ত্রী। তাঁদের শপথবাক্য পাঠ করান গুজরাটের রাজ্যপাল O P  KOHLI. উপস্থিত ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ, বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী, কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি এবং হর্ষবর্ধন।

আরও পড়ুন- গুজরাতের নতুন মুখ্যমন্ত্রী বিজয় রূপানী, উপমুখ্যমন্ত্রী নিতীন প্যাটেল

গত তেসরা অগাস্ট রাজ্যের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন আনন্দীবেন প্যাটেল। বয়সের কারণে অব্যাহতি চান আনন্দীবেন। এরপরই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মনোনীত হন বিজয় রূপানি। নতুন মন্ত্রিসভায় বাদ পড়েছেন নজন মন্ত্রী। তাঁদের অধিকাংশই আনন্দীবেনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। মোদীর রাজ্য গুজরাটে সম্প্রতি একাধিক চ্যালেঞ্জের মুখে গেরুয়া শিবির। পুরভোটে খারাপ ফল, দলিত নিগ্রহের ঘটনায় বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। ভাইব্র্যান্ট গুজরাটে জমি ধরে রাখতেই সম্ভবত মন্ত্রিসভার এই পুনর্বিন্যাস, মত রাজনৈতিক মহলের একাংশের।

আরও পড়ুন- স্ত্রী-কে খুন করে পচা মৃতদেহর পাশে দু দিন ধরে প্রেমিকার সঙ্গে পার্টি স্বামীর

.