মুম্বইয়ে ট্রেনে ভিড়ের চাপ, পোলে ধাক্কা খেয়ে মৃত ২

Last Updated: Thursday, April 19, 2012 - 16:04

সিগন্যাল কেবিনে আগুন লাগায় বিপর্যস্ত মুম্বই সেন্ট্রাল রেলওয়ে পরিষেবা। যার জেরে ঘটছে একের পর এক দুর্ঘটনা। বৃহস্পতিবার অত্যধিক ভিড়ে ট্রেনের দরজায় ঝুলে যাওয়ার পরিণামে সিগন্যাল পোলে ধাক্কা খেয়ে মৃত্যু হল ২ ব্যক্তির। জানা গিয়েছে, মাত্রাতিরিক্ত ভিড়ের চাপেই মুলুন্দের কাছে একটি লোকাল ট্রেনের দরজায় ঝুলে থাকা যাত্রীদের মধ্যে ২ জন একটি সিগন্যাল পোলে ধাক্কা খেয়ে ট্রেন থেকে লাইনে পড়ে যান। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের।
শুধু মুলুন্দেই নয়, সেন্ট্রাল রেল সূত্রে খবর, ভিড়ে চাপে ঘাটকোপার স্টেশনের কাছে ৪ জন ও ভিকরোলি স্টেশনের কাছে ৩ জন ট্রেন থেকে পড়ে গিয়ে আহত হয়েছেন। এঁদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিগন্যাল কেবিনে আগুন লাগায় মঙ্গলবার রাত থেকেই মুম্বইয়ে বিপর্যস্ত ট্রেন পরিষেবা। ওই দিন মধ্যরাতে রাতে কুর্লা ও বিদ্যাবিহার স্টেশনের মাঝে একটি সিগন্যাল কেবিনে আগুন লাগে। এরপর থেকেই বিপর্যস্ত হয়ে পড়ে লোকাল ট্রেন পরিষেবা।
মুম্বইয়ের লোকাল ট্রেনে মাত্রাতিরিক্ত ভিড় নিত্যদিনের ঘটনা। তার উপর ট্রেন পরিষেবা বিপর্যস্ত হওয়ায় যাত্রীদের দুর্ভোগ আরও কয়েক গুণ বেড়েছে। সেন্ট্রাল রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, প্রচুর ট্রেন বাতিল থাকায় বুধবার থেকে রেলের আর্থিক ক্ষতির পরিমাণ বেড়ে হয়েছে ১ কোটি টাকা। তবে শুক্রবার থেকে পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে বলেই আশা করা হচ্ছে। প্রসঙ্গত, মুম্বই সেন্ট্রাল রেলওয়ে দিয়ে প্রত্যেকদিন প্রায় ৩৮ লক্ষ মানুষ যাতায়াত করেন।



First Published: Thursday, April 19, 2012 - 16:04


comments powered by Disqus