ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত তিন পুলিস কর্মী

ছত্তিশগড়ে ফের মাওবাদী হামলা। ফের মাওবাদীদের আক্রমণে প্রাণ গেল পুলিস কর্মীদের। রবিবার সকালে ছত্রিশগড়ে এই মাওবাদী হামলায় প্রাণ হারালেন তিন পুলিসকর্মী। ভাগলপুর জেলার মারেঙ্গা গ্রামে মাওবাদীরা দূরদর্শনের টাওয়ার ভাঙার চেষ্টা করতে চাইলে পুলিস বাধা দেয়। এরপরই শুরু হয় তুমুল সংঘর্ষ। এতেই প্রাণ হারেন তিন পুলিস কর্মী।

Updated: May 12, 2013, 05:52 PM IST

ছত্তিশগড়ের বস্তারে মাওবাদী হামলায় নিহত হলেন তিন পুলিসকর্মী। আজ সকালে পারপা থানার মারেঙ্গা গ্রামের একটি দুরদর্শন টাওয়ারে হামলা চালায় মাওবাদীরা। গ্রামটি জগদলপুর থেকে ১৫ কিলোমিটার দূরে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন পুলিস কর্মীর।
গুরুতর জখম হয়েছেন আরও একজন। আহত পুলিস কর্মীকে রায়পুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাস্তার জেলা পুলিশের আইজি হিমাংশু গুপ্ত জানিয়েছে খুব ভোরে এ হামলা চালানো হয়েছে। জেলার সদর দফতর থেকে ১৫ কিলোমিটার দূরে একটি গ্রামে এ হামলা চালানো হয় বলে জানান তিনি।
পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে স্থানীয় ও কেন্দ্রীয় প্রশাসনের বিরুদ্ধে লড়াইরত মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর প্রায় নিয়মিত সংঘর্ষ হয়। মাওবাদীদের দাবি করে আসছে, তারা উপজাতীয় লোকজনের পাশাপাশি ভূমিহীনদের অধিকার আদায়ের জন্য সশস্ত্র সংগ্রাম করছে।

প্রসঙ্গত, ছত্তিশগড় রাজ্যের দান্তেওয়াড়া জেলায় ২০১০ সালের এপ্রিলে মাওবাদী হামলায় ৭৫ জন সিআরপিএফ এবং এক পুলিশ নিহত হয়েছিল।