মানুষকে বাঘের ভয়!

বাঘকে ভয় পায় মানুষ। কিন্তু মানুষকে কী ভয় পায় বাঘ? তার প্রত্যক্ষ প্রমাণ রয়েছে গুজরাটে। গুজরাটের জুনাগড়ে মানুষ দেখে ভীত বাঘ লুকিয়েছে টেবিলের তলে। 

Updated By: Jun 25, 2016, 10:44 PM IST
মানুষকে বাঘের ভয়!

ব্যুরো: বাঘকে ভয় পায় মানুষ। কিন্তু মানুষকে কী ভয় পায় বাঘ? তার প্রত্যক্ষ প্রমাণ রয়েছে গুজরাটে। গুজরাটের জুনাগড়ে মানুষ দেখে ভীত বাঘ লুকিয়েছে টেবিলের তলে। 

হীরক রাজার দেশে বাঘ দেখে গুপি-বাঘার আত্মারাম খাঁচা ছাড়ার উপক্রম হয়েছিল। তবে ভূতের দেওয়া বরে কোনওক্রমে রক্ষে মেলে। তবে গুজরাটে কিন্তু উলোটপুরাণ। মানুষ দেখে ভয়ে তটস্থ বাঘ। এতই ভয় পেয়েছে- ঘরের মধ্যে টেবিল-চেয়ারের তলে লুকিয়েছে সে। কিন্তু ভুতের দেওয়া বর না থাকায় রক্ষে মেলেনি। বাঘ ধরে নিয়ে গিয়েছে বনকর্মীরা। পশ্চিম গুজরাটের গির ন্যাশনাল পার্ক লাগোয়া পান্ডার গ্রাম। জুনাগড় জেলার এই গ্রামেই ঢুকে পরে বাঘটি। বীরবিক্রমেই চলছিল বাঘের গ্রাম ভ্রমণ। কিন্তু তা বেশিক্ষণ নয়। চোখে পড়ে যায় গ্রামবাসীর। শয়ে শয়ে মানুষ বাঘটিকে তাড়া করে। ভয়ে বাঘ ঢুকে যায় একটি বাড়িতে। সেই বাড়িকে ঘিরেও শয়ে শয়ে মানুষ। বাঘ লুকিয়ে যায় বাড়ির ভেতরে একটি টেবিলের তলে। পরে বনকর্মীরা বাঘটিকে ধরে জঙ্গলে ছেড়ে আসে।

.