সূর্যকান্তকেও আইনি নোটিস পাঠাল তৃণমূলের

সূর্যকান্তকেও আইনি নোটিস তৃণমূলের

সূর্যকান্তকেও আইনি নোটিস তৃণমূলেরপ্রাক্তন মুখ্যমন্ত্রীর পর এবার বিরোধী দলনেতা। বুদ্ধদেব ভট্টাচার্যের পর এবার সূর্যকান্ত মিশ্রকে আইনি নোটিস পাঠাল তৃণমূল কংগ্রেস।

বিরোধীদের চাপের মুখে মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার মহাকরণে নিজের ছবি বিক্রির টাকার হিসেব দিলেন তিনি। শুধু তাই নয়, বিরোধীদের মুখ বন্ধ করতে বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রকে আইনি নোটিসও পাঠিয়েছে তৃণমূল কংগ্রেস। কলকাতায় এক সভায় বুধবারই মুখ্যমন্ত্রীর ছবি বিক্রির টাকার হিসেব নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।
 
এরপরই বৃহস্পতিবার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রকে লিগ্যাল নোটিস দিল তৃমূল কংগ্রেস। নোটিসে বলা হয়েছে, ছবি বিক্রি নিয়ে বিরোধী দলনেতা ফের মন্তব্য করলে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হবে।
 
শুধু তাই নয়, সততার প্রশ্নে বিরোধীদের চাপের মুখে বৃহস্পতিবার আগ বাড়িয়ে মহাকরণে ছবি বিক্রির হিসেব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত বছর ছবি বিক্রি থেকে তাঁর আয় কোটি টাকা হলেও, এবছর তার থেকে কিছুটা কমেছে আয়। কীভাবে এই টাকা খরচ করা হবে, তারও হিসেব দিয়েছেন মুখ্যমন্ত্রী। দশ লক্ষ টাকা দেওয়া হবে রাজ্যপালের ত্রাণ তহবিলে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হবে পঁচিশ লক্ষ টাকা। রাজ্য বিধানসভার তিনটি কেন্দ্রের উপনির্বাচনে সাংগঠনিক খরচের জন্য দেওয়া হবে পনের লক্ষ টাকা। বাকি টাকা দেওয়া হবে স্প্যাসটিক সোসাইটিকে। প্রশ্ন উঠেছে, বিরোধী শিবিরে চাপের মুখেই কি এই হিসেব দিলেন মুখ্যমন্ত্রী? আর বিরোধীদের মুখ বন্ধ করতেই কি বিরোধী দলনেতাকে লিগ্যাল নোটিস পাঠাল তৃণমূল কংগ্রেস? রাজনৈতিক মহলে এ নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা।   






First Published: Thursday, February 07, 2013, 19:49


comments powered by Disqus