দুর্নীতির প্রতিবাদে আছি, পদত্যাগে নেই, বাদল অধিবেশনে 'ধরি মাছ না ছুঁই পানি' নীতি তৃণমূলের

দুর্নীতির প্রতিবাদে আছি, কিন্তু, পদত্যাগের দাবিতে নেই। বাদল অধিবেশনে সংসদে এমনই ধরি মাছ না ছুঁই পানি স্ট্রাটেজি নিয়ে চলছে তৃণমূল কংগ্রেস। ব্যপম ও ললিতগেট ইস্যুতে  বিরোধীরা সংসদে সরকারকে চেপে ধরলেও  বিক্ষোভে নেই তৃণমূল সাংসদরা। সংসদের বাইরেও বিক্ষোভ দেখাতে আর দেখা যাচ্ছে না তাঁদের।

Updated By: Jul 23, 2015, 07:58 PM IST
দুর্নীতির প্রতিবাদে আছি, পদত্যাগে নেই, বাদল অধিবেশনে 'ধরি মাছ না ছুঁই পানি' নীতি তৃণমূলের

ব্যুরো: দুর্নীতির প্রতিবাদে আছি, কিন্তু, পদত্যাগের দাবিতে নেই। বাদল অধিবেশনে সংসদে এমনই ধরি মাছ না ছুঁই পানি স্ট্রাটেজি নিয়ে চলছে তৃণমূল কংগ্রেস। ব্যপম ও ললিতগেট ইস্যুতে  বিরোধীরা সংসদে সরকারকে চেপে ধরলেও  বিক্ষোভে নেই তৃণমূল সাংসদরা। সংসদের বাইরেও বিক্ষোভ দেখাতে আর দেখা যাচ্ছে না তাঁদের।

বাজেট অধিবেশন পর্যন্ত ছবিটা কিন্তু এমন ছিল না। কালো টাকা ও কয়লা ইস্যুতে কালো ছাতা, হাঁড়ি নিয়ে সংসদের বাইরে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল ।  

 তাহলে হঠাত্‍ এবার কেন ধীরে চল স্টান্স তৃণমূল কংগ্রেসের? লোকসভায় তৃণমূলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলছেন, ব্যক্তি আক্রমণের পথে না হেঁটে, সার্বিক প্রতিবাদ করতে চান তাঁরা। তেমনই নির্দেশ দলীয় নেত্রীর। কিন্তু রাজনৈতিক মহলের মতে, সুষমা স্বরাজের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক মধুর। তাই ললিতগেট ইস্যুতে সুষমা বা বসুন্ধরা রাজের পদত্যাগের দাবি নিয়ে মুখে কুলুপ তৃণমূলের। ব্যপম নিয়ে অবশ্য ইতিমধ্যেই মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো। রাজনৈতিক মহলের মতে,  বিধানসভা ভোটের আগে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক অটুট রাখা জরুরি। সেজন্য দরকার  বিজেপি বিরোধী ভাবমূর্তি তুলে ধরা। আবার অন্য দিকে,কোনওভাবেই সারদা ইস্যু নিয়ে নতুন করে নড়াচড়া চান না মমতা বন্দ্যোপাধ্যায়। বিনিময়ে সংসদে বিজেপিকে যথাসম্ভব কম বিপাকে ফেলার লাইন। এভাবেই  দুকুল রেখে সংসদে মধ্যপন্থার কৌশল নিচ্ছে তৃণমূল। বলছে কংগ্রেস আর বামেরা।

 

.