মোদী আসলে আডবাণীর বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত, বাবরি কাণ্ডে মন্তব্য লালুপ্রসাদের

বাবরি মসজিদ কাণ্ডে লালকৃষ্ণ আডবাণীর বিরুদ্ধে 'অপরাধমূলক ষড়যন্ত্রে'র তদন্ত চালু রাখার সিদ্ধান্তকে 'আডবাণীর বিরুদ্ধে মোদীর চক্রান্ত' বলে ব্যাখ্যা করলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। বিহারের প্রাক্তন রেলমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী লালপ্রসাদের কথায়, "পরবর্তী রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে আডবাণীর নাম শোনা যাচ্ছিল। তাই মোদীর হাতে থাকা সিবিআই সুপ্রিমকোর্টে জানায় যে, তারা এই তদন্ত এগিয়ে নিয়ে যেতে চায়"।

Updated By: Apr 19, 2017, 05:28 PM IST
মোদী আসলে আডবাণীর বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত, বাবরি কাণ্ডে মন্তব্য লালুপ্রসাদের

ওয়েব ডেস্ক: বাবরি মসজিদ কাণ্ডে লালকৃষ্ণ আডবাণীর বিরুদ্ধে 'অপরাধমূলক ষড়যন্ত্রে'র তদন্ত চালু রাখার সিদ্ধান্তকে 'আডবাণীর বিরুদ্ধে মোদীর চক্রান্ত' বলে ব্যাখ্যা করলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব। বিহারের প্রাক্তন রেলমন্ত্রী তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী লালপ্রসাদের কথায়, "পরবর্তী রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে আডবাণীর নাম শোনা যাচ্ছিল। তাই মোদীর হাতে থাকা সিবিআই সুপ্রিমকোর্টে জানায় যে, তারা এই তদন্ত এগিয়ে নিয়ে যেতে চায়"।

প্রসঙ্গত, আজ রুলিং দিয়ে সুপ্রিমকোর্ট জানিয়ে দেয়, লালকৃষ্ণ আডবাণী, মুরলি মনোহর যোশী এবং বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীর বিরুদ্ধে 'অপরাধমূলক ষড়যন্ত্রে'র তদন্ত করতে পারবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই মামলায় ২ বছর তদন্তের সময়সীমা দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত এবং রায় ঘোষণা হবে পূর্ণাঙ্গ তদন্তের পরই, এমনই জানিয়েছেন দিয়েছেন বিচারপতিরা। পাশাপাশি বিচারপতিরা আরও বলেছেন, 'এই মামলার সঙ্গে যুক্ত কোনও বিচারপতিকে বদলি করা যাবে না' এবং 'স্বাভাবিক কোনও কারণে এই মামলার শুনানি মুলতবিও করা যাবে না'। উল্লেখ্য, বর্তমানে রাজস্থানের রাজ্যপালের পদে থাকায় উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংকে 'সাংবিধানিক রক্ষাকবচে'র জেরে এই তদন্তের বাইরে রাখা হয়েছে।

সিবিআইয়ের তরফে অভিযুক্ত নেতাদের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তোলা হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বক্তব্য, আডবাণী-মুরলি মনোহর যোশীদের উস্কানিমূলক ভাষণেরই ফল, উনিশশো বিরানব্বইয়ের বাবরিকাণ্ড। যদিও বিজেপির এই বর্ষীয়ান নেতাদের বিরুদ্ধে সিবিআইয়ের দাবির সঙ্গে সহমত হয়নি এলাহাবাদ হাইকোর্ট। ২০১০ সালে আদালতের সেই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে যায় সিবিআই। (আরও পড়ুন- বাবরিকাণ্ডে বিপাকে বিজেপি,আডবাণী-যোশী-উমা'র বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করবে সিবিআই, জানাল সুপ্রিম কোর্ট )

.