সারদা কাণ্ডে ক্ষোভ বাড়ছে তৃণমূলের অন্দরে

Last Updated: Tuesday, April 23, 2013 - 17:22

চিটফান্ড কেলঙ্কারি নিয়ে চাপের মুখে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এই অবস্থায় সারদার দুর্নীতি নিয়ে চাপানউতোর শুরু হয়ে গেল তৃণমূলের অন্দরেই। সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনে সাংসদ ভবনে বৈঠকে বসে তৃণমূলের সংসদীয় কমিটি। সেখানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়ের সামনে ক্ষোভ উগড়ে দেন দলের অনেকে।
শীর্ষ নেতৃত্বের দাবি সারদা কাণ্ডে নাম জড়িয়েছে একাধিক সাংসদের। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিক দল। তা না হলে নিচু তলার কর্মীদের মধ্যে ভুল বার্তা যাবে। ফলে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এখনও কোনও কঠোর ব্যবস্থা না নিলে বহু দলীয় কার্যালয়ে হামলা হতে পারে। আশঙ্কা এমনও।
গতকাল দলের কেউ জড়িত নন এই দাবি করে সাধারণ মানুষদের ঘারেই প্রতারণার দায় চাপান মুখ্যমন্ত্রী। মদন মিত্রর মতো নেতা মন্ত্রীরা সারদা গোষ্ঠীর সঙ্গে জড়িত। ভুঁইফোড় সংস্থাটির নানা অনুষ্ঠানের সারদার পাশে থাকার কথাও বলেছেন তিনি। সারদার ব্রান্ড অ্যাম্বাসেডর হয়ে বহু অনুষ্ঠানের শোভা বাড়িয়েছেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়। রাজ্যের বিভিন্ন অংশে দলের বহু নেতারা সারদার এজেন্ট হিসাবে কাজ করতেন। তাঁরা মানুষকে সারদার প্রতি আনুগত্য দেখাতে ও সারদায় প্রকল্প নিতে বলতেন বলে অভিযোগ।



First Published: Tuesday, April 23, 2013 - 17:22


comments powered by Disqus