বিজেপি জিতলে উমা ভারতীই ইউপির মুখ্যমন্ত্রী, জল্পনা উড়িয়ে দিলেন নিজেই

২৪ ঘণ্টাও কাটেনি, 'সুপ্রিম বিড়ম্বনার' পর উমা ভারতী আরও একবার খবরের শিরোনামে। গতকাল বাবরি কাণ্ডে অপরাধ মূলক ষড়যন্ত্রে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীর বিরুদ্ধে যৌথ তদন্তের ইঙ্গিত দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী ছাড়াও নাম রয়েছে লালকৃষ্ণ আডবাণী সহ মুরলি মনোহর যোশীরও। আজ উমা ভারতীকে নিয়ে জল্পনা, বিজেপি জিতলে উনিই নাকি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রি হবেন। বাবরি ইস্যুতে উমা ভারতী 'স্পিকটি নট' থাকলেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর নাম নিয়ে যে জল্পনা তৈরি হয়েছে, সেই জল্পনায় জল ঢাললেন নিজেই। "আমি এখন গঙ্গা ছাড়া আর কিছুই ভাবতে রাজি না", সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় জল সম্পদ মন্ত্রী উমা ভারতী। (বাবরি কাণ্ডে বিপাকে লালকৃষ্ণ আডবাণী, অপরাধমূলক ষড়যন্ত্রে নাম থাকতে পারে মুরলি মনোহর যোশী ও উমা ভারতীর)

Updated By: Mar 8, 2017, 10:20 AM IST
বিজেপি জিতলে উমা ভারতীই ইউপির মুখ্যমন্ত্রী, জল্পনা উড়িয়ে দিলেন নিজেই

ওয়েব ডেস্ক: ২৪ ঘণ্টাও কাটেনি, 'সুপ্রিম বিড়ম্বনার' পর উমা ভারতী আরও একবার খবরের শিরোনামে। গতকাল বাবরি কাণ্ডে অপরাধ মূলক ষড়যন্ত্রে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীর বিরুদ্ধে যৌথ তদন্তের ইঙ্গিত দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী ছাড়াও নাম রয়েছে লালকৃষ্ণ আডবাণী সহ মুরলি মনোহর যোশীরও। আজ উমা ভারতীকে নিয়ে জল্পনা, বিজেপি জিতলে উনিই নাকি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রি হবেন। বাবরি ইস্যুতে উমা ভারতী 'স্পিকটি নট' থাকলেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর নাম নিয়ে যে জল্পনা তৈরি হয়েছে, সেই জল্পনায় জল ঢাললেন নিজেই। "আমি এখন গঙ্গা ছাড়া আর কিছুই ভাবতে রাজি না", সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় জল সম্পদ মন্ত্রী উমা ভারতী। (বাবরি কাণ্ডে বিপাকে লালকৃষ্ণ আডবাণী, অপরাধমূলক ষড়যন্ত্রে নাম থাকতে পারে মুরলি মনোহর যোশী ও উমা ভারতীর)

মূলত তাঁর কাঁধেই গঙ্গা পরিষ্কারের দায়িত্ব দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি যে সেই কাজেই নিজেকে নিয়োজিত করেছেন তা আরও একবার স্পষ্ট করে দিয়েছে বিজেপি নেত্রী উমা ভারতী। "আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা পূরণ করতে আমি আমৃত্যু লড়ব। ২০১৮ সালের মধ্যেই কাজের মার্কশিট তুলে দেব", এমনটাই জানান তিনি। মুখ্যমন্ত্রিত্ব নিয়ে ভাবিত না হলেও, উত্তরপ্রদেশের রাজনীতিতে কংগ্রেসের যে আর কোনও স্থান নেই, সে কথাও বুঝিয়ে দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীকে কটাক্ষ করে তিনি বলেন, "রাহুলকে গিয়ে বলুন ও যেন ভারতেই থাকে, ব্যাংককে যেন না যায়। যেখানে যেখানে কাজ হয়েছে আমি ওকে সেখানে সেখানে নিয়ে যাব। ওকে ধৈর্য ধরতে বলুন"। 

.