উত্তর প্রদেশের উন্নাওয়েতে স্বপ্নে পাওয়া রাজা রাম বক্স সিংয়ের গুপ্তধনের খোঁজে আর্কিলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া

Last Updated: Friday, October 18, 2013 - 10:39

উত্তর প্রদেশের এক গ্রামের পুরনো কেল্লার নিচে রয়েছে এক হাজার টন সোনা! এমনটাই দাবি করেছেন শোভন সরকার নামে এক সাধু।  তাঁর আরও দাবি মৃত রাজা স্বপ্নাদেশে সেই গুপ্ত সম্পদের কথা জানিয়েছেন তাঁকে। সেই বিপুল ধন ভাণ্ডারের খোঁজে এর মধ্যে উন্নাওয়ের দৌন্ডিয়া খেরা গ্রামে পৌঁছে গিয়েছেন আর্কিওলজিক্যাল সার্ভের কর্মীরা। আজ থেকেই শুরু হয়ে যাবে সোনার খোঁজ।উত্তর প্রদেশের উন্নাওয়ের গ্রাম দৌন্ডিয়া খেড়া। সিপাহী বিদ্রোহে যোগ দিয়ে মৃত্যু হয় এখানকার রাজা রাও রাম বক্স সিংয়ের। রয়ে গিয়েছিল ভেঙে পড়া কেল্লা মহল আর গুপ্তধনের গল্প।
কিছুদিন আগে নাকি স্থানীয় এক সাধু শোভন সরকারকে স্বপ্নে দেখা দেন স্বয়ং রাও রাম বক্স সিং। জানান কেল্লার নিচে রয়ে গিয়েছে তাঁর বিপুল ধন ভাণ্ডার । ব্রিটিশ দের হাত থেকে বাঁচাতে এক হাজার টন সোনা তিনি লুকিয়ে রেখে ছিলেন কেল্লার তলায়।কিন্তু কোথা থেকে এল এত বিপুল ধনরাশি?
কেন্দ্রীয় প্রতিমন্ত্রী চরন দাস মোহন্তকে নিজের স্বপ্নের কথা জানান শোভন সরকার । মন্ত্রীর হস্তক্ষেপে এলাকা পরিদর্শন করে জিওলজিক্যাল সার্ভে আর আর্কিওলজিক্যাল সার্ভে। 
আঠারো তারিখ থেকে শুরু হবে খননের কাজ। এর মধ্যেই স্বপ্নে আরও একটি গুপ্তধনের খোঁজ পেয়েছেন শোভন সরকার। তার মতে ফতেপুরে এক মন্দিরে নাকি লুকনো রয়েছে আড়াই হাজার টন সোনা!
গুপ্ত ধনের খবর ছড়িয়ে পড়তেই রাতারাতি লাইম লাইটে উন্নাওয়ের ছোট্ট গ্রাম দৌন্ডিয়া খেরা। যে কেল্লার দিকে এত দিন কেউ ফিরে তাকাতো না সেখানে রীতি মতো মেলা বসে গিয়েছে। গুপ্তধনের মালিকানা বুঝে নিতে হাজির হয়েছেন রাজার বংশধরেরাও। দূর্গ রহস্যের সমাধান করতে গিয়ে লুকনো সোনার সন্ধান পেয়েছিল ব্যোমকেশ বক্সি। উন্নাওয়ের এই দূর্গকে ঘিরে গড়ে ওঠা রহস্যের সমাধানে কি মেলে সেটাই দেখার!
 



First Published: Friday, October 18, 2013 - 10:39


comments powered by Disqus