লেভেল ক্রসিং-এ যাত্রীবোঝাই জিপে ট্রেনের ধাক্কা, মৃত ১৬

Last Updated: Tuesday, March 20, 2012 - 13:09

উত্তরপ্রদেশে একটি লেভেল ক্রসিং-এ যাত্রীবোঝাই জিপে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল কমপক্ষে ১৬ জনের। এছাড়া গুরুতর আহতের সংখ্যা ৩। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিস জানিয়েছে, মঙ্গলবার সকাল ৭ টা ২০ মিনিট নাগাদ উত্তরপ্রদেশের হাথরাস জেলার মায়ডু স্টেশনের কাছে একটি লেভেল ক্রসিং পেরোচ্ছিল একটি যাত্রীবোঝাই জিপ। সেই সময় জিপটিকে সজোরে ধাক্কা মারে মথুরা-কাসগঞ্জ এক্সপ্রেস। ট্রেনের চাকায় পিষে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৬ জন যাত্রীর। জিপটিতে প্রায় ২০ জন যাত্রী ছিল। স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছে, গ্রামের এক যুবক সোমবার রাতে আত্মহত্যা করেছে। সেই যুবকের দেহের ময়নাতদন্তের জন্যই ওই জিপটিতে নিকটবর্তী সদর, হাথরাসে যাচ্ছিলেন আত্মঘাতী যুবকের পরিবারের লোকেরা। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের পরিবার পিছু ১৫,০০০ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন নতুন রেলমন্ত্রী মুকুল রায়।
কিন্তু প্রশ্ন উঠছে, ট্রেন আসার সময়েই কী ভাবে একটি জিপ লেভেল ক্রসিং পার হচ্ছিল? রেল কর্তৃপক্ষের বক্তব্য, ট্রেনের হর্ন শুনেও লেভেল ক্রসিং পার হওয়ার চেষ্টা করাতেই এই দুর্ঘটনা ঘটেছে। লেভেল ক্রসিংটির নাম এখনও জানা যায়নি। তবে এই দুর্ঘটনা ফের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, লেভেল ক্রসিংগুলিতে নিরাপত্তার অভাব।



First Published: Tuesday, March 20, 2012 - 13:30


comments powered by Disqus