টাকা দিয়ে মার্কিন আমন্ত্রণ? কংগ্রেসের নিশানায় নরেন্দ্র মোদী

অর্থের বিনিময়ে আমেরিকা যাওয়ার আমন্ত্রণ `কিনেছেন` নরেন্দ্র মোদী। রাজ্যের কংগ্রেস নেতা অর্জুন মোদওয়াদিয়া এমনই অভিযোগ করেন। মার্কিন প্রতিনিধি দলের গুজরাটে আসা `আসলে লোক দেখানো` এবং পি আর সংস্থার আরোপিত `নাটক` বলেও অভিযোগ করে রাজ্য কংগ্রেস। অর্জুন মোদওয়াদিয়া বলেন এমন ঘটনা রাজ্যের পক্ষে লজ্জার। বিজেপি এই অভিযোগ খারিজ করে জানিয়েছে অর্থের বিনিময় আমন্ত্রণ তাদের `সংস্কৃতি বিরুদ্ধ`।

Updated: Mar 30, 2013, 10:28 AM IST

অর্থের বিনিময়ে আমেরিকা যাওয়ার আমন্ত্রণ `কিনেছেন` নরেন্দ্র মোদী। রাজ্যের কংগ্রেস নেতা অর্জুন মোদওয়াদিয়া এমনই অভিযোগ করেন। মার্কিন প্রতিনিধি দলের গুজরাটে আসা `আসলে লোক দেখানো` এবং পি আর সংস্থার আরোপিত `নাটক` বলেও অভিযোগ করে রাজ্য কংগ্রেস। অর্জুন মোদওয়াদিয়া বলেন এমন ঘটনা রাজ্যের পক্ষে লজ্জার।
বিজেপি এই অভিযোগ খারিজ করে জানিয়েছে অর্থের বিনিময় আমন্ত্রণ তাদের `সংস্কৃতি বিরুদ্ধ`।
হাউস অফ রিপ্রেসেন্টেটিভের চার সদস্য, মারলিন স্টুৎসমান, সিন্থিয়া উইদরসপান, ক্যাথি রজারস এবং অ্যারন শোক, প্রত্যেকেই রিপাবলিকান। গুজরাটের উচ্ছ্বসিত প্রশংসা করে তাঁরা নরেন্দ্র মোদীকে আমেরিকায় আমন্ত্রণ জানান।
তাৎপর্যপূর্ণ ভাবে, গুজরাটে দাঙ্গার পর বুশ আমলেই মোদীর ভিসা প্রত্যাখ্যাত হয়। তার পর থেকে আর আমেরিকার যেতে পারেননি নরেন্দ্র মোদী।
মার্কিন এই প্রতিনিধি দল আমেদাবাদে মোদীর সঙ্গে দেখা করেন। তাঁদের এর পরে উদয়পুরে বিলাসবহুল লেক প্যালেস, রনথম্বোরের ব্যাঘ্র প্রকল্প, অমৃতসরে স্বর্ণ মন্দির, এবং তাজমহল যাওয়ার কথা। কর্নাটক এবং পঞ্জাবে রাজ্যের অতিথি হয়ে তাঁদের যাওয়ার কথা।