ওবামার আগ্রা সফর বাতিল, সাক্ষাতে 'বাহ তাজ' বলা হচ্ছে না মার্কিন প্রেসিডেন্টের

মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তায় শেষপর্যন্ত দিল্লির রাজপথ এবং সংলগ্ন এলাকাকে নো ফ্লাইং জোন করা হচ্ছে। এই সিদ্ধান্তের পরই ড্রোন দিয়ে নজরদারির পথ থেকে সরে এসেছে মার্কিন প্রশাসন। তবে এতকিছুর পরও সেই নিরাপত্তার গেরোয় আটকে গেল ওবামার আগ্রা সফর। মার্কিন গোয়েন্দা সংস্থার দেওয়া রিপোর্টের ভিত্তিতেই আগ্রা সফর বাতিলের সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

Updated By: Jan 24, 2015, 03:38 PM IST
ওবামার আগ্রা সফর বাতিল, সাক্ষাতে 'বাহ তাজ' বলা হচ্ছে না মার্কিন প্রেসিডেন্টের

নয়াদিল্লি: মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তায় শেষপর্যন্ত দিল্লির রাজপথ এবং সংলগ্ন এলাকাকে নো ফ্লাইং জোন করা হচ্ছে। এই সিদ্ধান্তের পরই ড্রোন দিয়ে নজরদারির পথ থেকে সরে এসেছে মার্কিন প্রশাসন। তবে এতকিছুর পরও সেই নিরাপত্তার গেরোয় আটকে গেল ওবামার আগ্রা সফর। মার্কিন গোয়েন্দা সংস্থার দেওয়া রিপোর্টের ভিত্তিতেই আগ্রা সফর বাতিলের সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

ওবামার সফরের দায়িত্বে থাকা এক আধিকারিকে সিক্রেট সার্ভিস একটি চিঠি পাঠিয়েছেন, আগ্রার তাজমহলে কাছে ১৫০ মিটার পথ মার্কিন প্রেসিডেন্টকে হেঁটে যেতে হবে। এই বিষয়টিতে খুশি নয় মার্কিন নিরাপত্তারক্ষীরা।

সেই কারণেই আগ্রার সফরসূচি বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। ২৭ জানুয়ারি আগ্রায় তাজমহল যাওয়ার কথা ছিল মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তাঁর স্ত্রী মিশেল ওবামার।

 

.