মোদী বিরোধী চিঠিতে বাম সাংসদদের সই জাল!

Last Updated: Wednesday, July 24, 2013 - 22:07

নরেন্দ্র মোদীকে ভিসা না দেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্টকে লেখা চিঠিতে তাঁরা সই করেননি। সিপিআইএম সাংসদ সীতারাম ইয়েচুরি সহ ৯ জন সাংসদ এই দাবি করেছেন। সই জাল করা হয়েছে বলেও অভিযোগ করেছেন তাঁরা।
সাম্প্রতিক আমেরিকা সফরে গিয়ে বিজেপি সভাপতি রাজনাথ সিং বলেছিলেন, ওয়াশিংটন যাতে নরেন্দ্র মোদীকে ভিসা দেয়, সে জন্য তিনি চেষ্টা করবেন। এরপর থেকেই বিতর্কের শুরু। জানা যায়, রাজ্যসভার নির্দল সাংসদ মহম্মদ আদিব মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে একটি চিঠি দিয়েছেন। মোদীকে ভিসা না দেওয়ার জন্য সেই চিঠিতে অনুরোধ করা হয়েছে। চিঠিতে সই করেছেন পঁয়ষট্টি জন সাংসদ। তবে এই পঁয়ষট্টি জনের মধ্যে ন-জন সই করার বিষয়টি অস্বীকার করেছেন। চিঠিতে তাঁদের সই জাল করা হয়েছে বলেও অভিযোগ করেছেন ওই সাংসদরা। দুই বাম সাংসদ ছাড়াও এই তালিকায় রয়েছেন ডিএমকে, কংগ্রেস এবং এনসিপি নেতারা।
 
তবে, নির্দল সাংসদ মহম্মদ আদিব তাঁর বক্তব্যে অনড়। তাঁর দাবি, ২০১২-র নভেম্বরে চিঠিটি লেখা হয়েছিল। যাঁরা এখন অস্বীকার করছেন, তাঁরা সকলেই তখন চিঠিতে সই করেছিলেন। সোস্যাল নেটওয়ার্কিং সাইটে মহম্মদ আদিব লিখেছেন, যে কোনও ধরনের তদন্তকে তিনি স্বাগত জানাচ্ছেন। বারাক ওবামাকে লেখা চিঠির সই জাল প্রমাণিত হলে তিনি রাজ্যসভা থেকে ইস্তফা দেবেন। এমনকি রাজি আছেন জেলে যেতেও।   
চিঠি বিতর্কের মধ্যে নরেন্দ্র মোদীর সমালোচনার সুযোগ ছাড়েনি কংগ্রেস। ২০০২-এ গোধরা পরবর্তী হিংসার পরই নরেন্দ্র মোদীকে ভিসা দেওয়া হবে না বলে জানিয়ে দেয় আমেরিকা।



First Published: Wednesday, July 24, 2013 - 22:07


comments powered by Disqus