বিহার-ইউপির উপনির্বাচনে ভোটগণনা শুরু, ফুলপুরে সপা, গোরক্ষপুর-ভাবুয়ায় বিজেপি; জেহনাবাদে এগিয়ে আরজেডি

বিহারের জন্যও এই উপনির্বাচনরে ফল বেশ গুরুত্বপূর্ণ। নীতিশ কুমার আরজেডির হাত ছেড়ে এনডিএ শিবিরে নাম লেখানোর পর এই প্রথমবার কোনও নির্বাচনের মুখোমুখি হচ্ছেন

Updated: Mar 14, 2018, 10:14 AM IST
বিহার-ইউপির উপনির্বাচনে ভোটগণনা শুরু, ফুলপুরে সপা, গোরক্ষপুর-ভাবুয়ায় বিজেপি; জেহনাবাদে এগিয়ে আরজেডি

নিজস্ব প্রতিবেদন: বিহার ও উত্তরপ্রদেশে আজ বড় পরীক্ষার সামনে বিজেপি। দুই রাজ্যে মোট ৫ আসনে উপনির্বাচনের ভোটগণনা শুরু হয়েছে। প্রাথমিকভাবে কিছুটা এগিয়েই শুরু করল বিজেপি। এখনও প‌র্যন্ত পাওয়া খবর অনু‌যায়ী গোরক্ষপুর, ফুলপুর ও ভাবুয়ায় এগিয়ে বিজেপি। অন্যদিকে, আরারিয়া ও জেহনাবাদ বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে আরজেডি।

উত্তরপ্রদেশের ফুলপুর, গোরক্ষপুর, বিহারের আরারিয়া লোকসভা ও বিহারের জেহনাবাদ ও ভাবুয়া বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগণনা শুরু হয়েছে। ‌যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হওয়ায় গোরক্ষপুর আসনটি খালি হয়ে ‌যায়। অন্যদিকে কেশব প্রসাদ মৌ‌র্য উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় ফুলপুর আসনটি খালি হয়ে ‌যায়।

আরও পড়ুন-লাগাতার হুমকি দিচ্ছেন! শামির বিরুদ্ধে ফের বিস্ফোরক হাসিন

ফুলপুর আসনে এবার বিজেপির প্রার্থী কৌশলেন্দ্র সিং প্যাটেল, গোরক্ষপুরের বিজেপির হয়ে লড়াই করছেন উপেন্দ্র দত্ত শুক্লা। গোরক্ষপুর আসনে বিজেপি সঙ্গে টক্কর দিচ্ছেন সপা প্রার্থী পারভিন নিশাত ও ফুলপুর আসনে সপ প্রার্থী নগেন্দ্র সিং।

বিহারের জন্যও এই উপনির্বাচনরে ফল বেশ গুরুত্বপূর্ণ। নীতিশ কুমার আরজেডির হাত ছেড়ে এনডিএ শিবিরে নাম লেখানোর পর এই প্রথমবার কোনও নির্বাচনের মুখোমুখি হচ্ছেন। ফলে জেহানাবাদ ও ভাবুয়াতে তিনি কঠিন পরীক্ষার মুখোমুখি।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close