শীর্ষ বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেই দেশ ছেড়েছিলেন মালিয়া, দাবি রাহুল গান্ধীর

নীরব মোদী, মোহুল চোকসির সঙ্গে মোদীর সম্পর্ক রয়েছে। তাই এদের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি, মন্তব্য রাহুলের

Updated By: Aug 26, 2018, 09:13 AM IST
শীর্ষ বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেই দেশ ছেড়েছিলেন মালিয়া, দাবি রাহুল গান্ধীর

নিজস্ব প্রতিবেদন: লন্ডনে বসে প্রধানমন্ত্রীকে ফের নিশানা করলেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির দাবি বিজয় মালিয়া, নীবর মোদী ও মেহুল চোকসির মতো জালিয়াতদের দেশ থেকে পালানোর পেছনে বিজেপির ভূমিকা রয়েছে। শুধু তাই নয়, লিকার ব্যারন বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে শীর্ষ বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছিলেন বলেও তিনি দাবি করেন।

বিদেশ সফরে গিয়ে বর্তমানে লন্ডনে রয়েছেন রাহুল গান্ধী। শনিবার ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথাপ্রসঙ্গে রাহুল বলেন, ‘বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাত করেন। এর নথি রয়েছে। আমি ওইসব নেতাদের নাম করছি না।’ রাহুলের অভি‌যোগ নিয়ে বিজেপি এখনও প‌র্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি।

আরও পড়ুন-টান মারতেই ছিঁড়ে বেরিয়ে এল ভ্রূণের মাথা-হাত-পা, মৃত্যু অন্তঃসত্ত্বার

বিজয় মালিয়া এখন ব্রিটেনে। তাকে দেশে ফেরাতে চেষ্টা চালিয়ে ‌যাচ্ছে ভারতীয় তদন্ত সংস্থাগুলি। ৯০০০ কোটি টাকা ঋণ করে তিনি দেশ ছাড়েন ২০১৬ সালে। অন্যদিকে, নীরব মোদীও রয়েছে ব্রিটেনেই। তার বিরুদ্ধে ইন্টারপোলোর রেড কর্নার নোটিশ রয়েছে।

সম্প্রতি ফের এক আইনি প্যাঁচ কষেছেন বিজয় মালিয়া। তিনি আদালতে গিয়ে ভারতে তাঁর প্রত্যার্পণের আবদেনকে চ্যালেঞ্জ করেছেন। তাঁর দাবি ভারতের জেলগুলিতে প্রাকৃতিক আলো-বাতাস ঢোকে না। থাকার অনুপু‌যুক্ত। মালিয়ার সেই অভি‌যোগ উড়িয়ে দিয়েছে সিবিআই। মালিয়াকে মুম্বইয়ের আর্থার রোড জেলের ১২ নম্বর ব্যারাকে রাখার পরিকল্পনা করা হয়েছে। সেই ব্যারাকের একটি ভিডিও ফুটেজে পাঠানো হয়েছে ব্রিটেনের আদালতে।

আরও পড়ুন-কলকাতার নাকের ডগায় হাজির মোমো, মেসেজে লেখা একটাই কথা  

মালিয়াকে দেশে ফেরানোর ব্যাপারেও মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি। তিনি বলেছেন, ভারতীয় জেলগুলি খুবই সাংঘাতিক জায়গা। তবে বিজায় মালিয়ার মতো ব্যক্তির জন্য আলাদা কোনও ব্যবস্থা করা উচিত নয়। আইন সবার জন্যই সমান হওয়া উচিত। বিজয় মালিয়া, নীরব মোদী ও মেহুল চোকসির মতো জালিয়াতদের প্রতি নরম নরেন্দ্র মোদী সরকার। নীরব মোদী, মোহুল চোকসির সঙ্গে মোদীর সম্পর্ক রয়েছে। তাই এদের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

.