কপ্টার দূর্নীতি তদন্তে ধাক্কা কেন্দ্রের

Last Updated: Sunday, February 17, 2013 - 11:26

হেলিকপ্টার দুর্নীতির তদন্তে ধাক্কা খেল কেন্দ্র। তথ্যপ্রমাণ সংগ্রহে সিবিআই ও প্রতিরক্ষা মন্ত্রকের একটি দল সোমবার রোম যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। ঠিক তার আগে গতকাল, ভারতের অনুরোধ খারিজ করে ইতালির আদালত জানিয়ে দিল, এখনই এই মামলার কোনও নথি দেওয়া যাবে না।
মিলানের আদালত জানিয়েছে, কপ্টার প্রস্তুতকারী সংস্থার বিরুদ্ধে মামলাটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। তদন্তে গোপনীয়তা বজায় রাখার স্বার্থে এ সংক্রান্ত নথি দেওয়া যাবে না। শুক্রবার,কপ্টার প্রস্তুতকারী সংস্থা অগস্তা ওয়েস্টল্যান্ডের কাছে কেন্দ্র জানতে চায়, কেন তাদের সঙ্গে আগে হওয়া চুক্তি বাতিল করা হবে না। নয়াদিল্লির তোলা সব প্রশ্নেরই উত্তর দেওয়া হবে বলে গতকাল ওই সংস্থার তরফে জানানো হয়েছে।
অগস্তা ওয়েস্টল্যান্ডের ধারক সংস্থা ফিনমেকানিকার সিইও, ধৃত গিওস্সিপে ওরসি দাবি করেছেন, প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীর পরিবারের কাউকে তিনি চিনতেন না। দিল্লির পুলিস কমিশনার নীরজ কুমার দাবি করেছেন, কপ্টার কেনার জন্য ওই সংস্থার সঙ্গে তাঁদের কোনও কথা হয়নি। এ সবের মধ্যেই কপ্টার কেনা নিয়ে প্রতিরক্ষা মন্ত্রকের বক্তব্য জানতে চেয়ে রিপোর্ট পাঠিয়েছে ক্যাগ। দুর্নীতির তদন্তে সরকারের বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ করেছে বিজেপি। বিষয়টি নিয়ে রাজনীতির চেষ্টা চলছে বলে বিরোধীদের উদ্দেশে পাল্টা তোপ দেগেছেন বিদেশমন্ত্রী সলমন খুরশিদ।



First Published: Sunday, February 17, 2013 - 11:26


comments powered by Disqus