সরকারের গাফিলতিতেই শিশুমৃত্যুর বিপ‌র্যয়, গোরক্ষপুরে দাঁড়িয়ে যোগীকে নিশানা রাহুলের

Updated By: Aug 19, 2017, 08:03 PM IST
সরকারের গাফিলতিতেই শিশুমৃত্যুর বিপ‌র্যয়, গোরক্ষপুরে দাঁড়িয়ে যোগীকে নিশানা রাহুলের

ওয়েব ডেস্ক:  গোরক্ষপুরে শিশু মৃত্যুর ঘটনায় ‌যোগী আদিত্যনাথ ও নরেন্দ্র মোদীকে একহাত নিলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। গোরক্ষপুরের বিআরডি হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনাকে সরকারের তৈরি ট্রাজেডি বলে মন্তব্য করলেন রাহুল।

আরও পড়ুন-দুর্ভিক্ষের আশঙ্কায় প্রহর গুনছে জলভাসি মানুষ

শনিবার গোরক্ষপুরে এক সংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, এই ধরনের ‘নতুন ভারত’ আমরা চাই না। শিশু মৃত্যুর ঘটনাকে কোনও ভাবেই ‌যোগী সরকার চাপা দিতে পারে না। একমাত্র অবহেলাতেই এই ধরনের ঘটনা ঘটতে পারে। এর পেছনে ‌যারা দায়ী তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। অক্সিজেনের অভাবে এতগুলো শিশুর মৃত্যু হল আর তা চাপা দেওয়ার চেষ্টা করছে রাজ্য সরকার।

অন্যদিকে, প্রধানমন্ত্রীকেও নিশানা করেন রাহুল। বলেন, প্রধানমন্ত্রী নতুন ভারত-এর কথা বলেন। আমরা এরকম ভারত চাই না। আমরা এমন এক ভারতবর্ষ চাই ‌যেখানে হাসপাতালগুলো অন্তত ঠিকঠাক পরিচালনা করা হয়। ‌যেখানে দেশের গরিব মানুষ তাদের অসুস্থ শিশুদের এনে করে সুস্থ করে ঘরে নিয়ে ‌যেতে পারে।

আরও পড়ুন-ব্লু নয় এবার পিঙ্ক হোয়েল চ্যালেঞ্জ, আবার কি কোনও মৃত্যুর হাতছানি?

উল্লেখ্য, কয়েকদিন আগেই গোরক্ষপুরের বিআরডি হাসপাতালের এনসেফেলাইটিস ওয়ার্ডে অক্সিজেনের অভাবে ৭০ শিশুর মৃত্যু হয়। এনিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। এনিয়ে বলতে গিয়ে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন, পাঁচ বারের সাংসদ হওয়া সত্বেও এলাকার হাসপাতালগুলির কোনও উন্নতি করতে পারেননি ‌যোগী আদিত্যনাথ।

.