সোনিয়ার চিন্তায় ২০১৪, মানলেন একতা হারাচ্ছে দল

Last Updated: Friday, January 18, 2013 - 17:47

কংগ্রেসের চিন্তন শিবিরে দলীয় কর্মীদের আত্মসমালোচনার পরামর্শ দিলেন সনিয়া গান্ধী। শুক্রবার জয়পুরের বিড়লা সভাঘরে আয়োজিত শিবিরে কংগ্রেস সভানেত্রী বলেন, "দলগত ভাবে কাজ না করার জন্য বহু সুযোগ নষ্ট করেছে কংগ্রেস।" সে কারণেই গুরুত্বপূর্ণ রাজ্যগুলিতে ক্ষমতায় আসতে পারেনি তাঁরা। যে সব রাজ্যে কংগ্রেস ক্ষমতায় নেই, সেই সব জায়গায় শক্তি বাড়ানোর জন্য দলীয় কর্মীদের এককাট্টা হয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন সনিয়া গান্ধী। তাঁর বক্তব্য, দেশের মানুষের চাহিদা বাড়ছে। গভীর উপলব্ধি দিয়ে দলকে তা বুঝতে হবে।
দেশজুড়ে বেড়ে চলা নারী নির্যাতনের ঘটনা প্রসঙ্গেও গভীর উদ্বেগ প্রকাশ করলেন সোনিয়া গান্ধী। আজ জয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, "গ্রামাঞ্চল এবং শহরাঞ্চলে নারী নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। কন্যা ভ্রূণ হত্যা থেকে শুরু করে ধর্ষণ, নানাভাবে আক্রমণের শিকার হচ্ছেন মহিলারা।" এ ধরনের ঘটনা বন্ধ করতে দলীয় কর্মীদের আরও উদ্যোগী হতে পরামর্শ দিয়েছেন কংগ্রেস সভানেত্রী। 
আজ থেকে জয়পুরে শুরু হয়েছে কংগ্রেসের চিন্তন শিবির। দু`দিনের এই শিবিরে যোগ দিতে ইতিমধ্যেই নানা রাজ্য থেকে প্রায় এক হাজার প্রতিনিধি পৌঁছিয়েছেন জয়পুরে। কংগ্রেসের এই চিন্তন শিবিরের মূল আলোচ্য বিষয় ২০১৪ সালের লোকসভা নির্বাচন।



First Published: Friday, January 18, 2013 - 17:47


comments powered by Disqus