এখনই বেচুন জমানো সোনা, দেরি করলেই হবে লোকসান!

বাড়িতে পড়ে থাকা সোনা বিক্রি করে চটজলদি আয়ের কথা ভাবছেন? তাহলে দেরি না করে এখনই যান সোনার দোকানে। কারণ, পয়লা এপ্রিল থেকে কঠিন হচ্ছে সোনা বেচে সহজে লাভের রাস্তা। 

Updated By: Mar 29, 2017, 06:31 PM IST
 এখনই বেচুন জমানো সোনা, দেরি করলেই হবে লোকসান!

ব্যুরো: বাড়িতে পড়ে থাকা সোনা বিক্রি করে চটজলদি আয়ের কথা ভাবছেন? তাহলে দেরি না করে এখনই যান সোনার দোকানে। কারণ, পয়লা এপ্রিল থেকে কঠিন হচ্ছে সোনা বেচে সহজে লাভের রাস্তা। 

সোনার প্রতি আকর্ষণের একটা বড় কারণ, সোনা প্রায় নগদ টাকার সমান। চাইলেই সোনা বিক্রি করে হাতে হাতে মিলতে পারে কাঁচা টাকা। 

পড়ে থাকা সোনা বিক্রি করে চটজলদি আয়? দেরি না করে এখনই যান সোনার দোকানে। ১ এপ্রিল থেকে কঠিন সোনা বেচে লাভের রাস্তা। অর্থ বিলে সংশোধনের পর নতুন আর্থিক বছরে সোনা বিক্রি করে নগদ টাকায় পকেট ভর্তি করার সুযোগ অনেকটাই কমে যাচ্ছে।

এতদিন সোনা বিক্রি করে দিনে ২০ হাজার টাকা পর্যন্ত নগদ-লাভের সুযোগ ছিল। অর্থ বিলে সংশোধনের পর ১ এপ্রিল থেকে তা কমে দাঁড়াচ্ছে দিনে ১০ হাজার টাকা। বেশি মূল্যের সোনা বিক্রি করে নগদ পেতে ২০০০০ টাকার একাধিক বিল তৈরির রেওয়াজও বন্ধ হতে চলেছে। নতুন নিয়ম চালু হওয়ার পর এখন ১০০০০ টাকার একাধিক বিল তৈরি হচ্ছে কিনা সেদিকে কড়া নজর রাখবে কর বিভাগ।

১০ হাজার টাকার একাধিক বিল তৈরি করে নগদ টাকা পেতে, সোনা বিক্রির জন্য একাধিক ব্যক্তিকে দোকানে নিয়ে যাওয়ার প্রবণতা তৈরি হলেও সরকার তার ওপর নজর রাখবে। সোনা কেনা-বেচার মাধ্যমে কালো টাকা উপার্জনে লাগাম পড়াতেই কেন্দ্রের এই উদ্যোগ। তবে, বিপদের দিনে ঘরের সোনা এত দিন যে ভাবে মুশকিল আসান হয়ে দেখা দিয়েছে, নতুন নিয়মে তা আরেকটু কঠিন হল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

.