আজকের দিনটা কি মোদীর?

আজকের দিনটা কি মোদীর?

আজকের দিনটা কি মোদীর?লোকসভা ভোটের আগে বিজেপির প্রচার কমিটির প্রধান হিসাবে নরেন্দ্র মোদীর নাম ঘোষণা করা হতে পারে। আজ গোয়ায় বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের শেষ দিন। লালকৃষ্ণ আডবাণী ও তাঁর শিবিরের চাপ উপেক্ষা করে আজই মোদীর আরেক দফা রাজনৈতিক উত্থানে দলের সিলমোহর পড়তে পারে বলে মনে করা হচ্ছে। গতকাল রাতে, বিজেপি-শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেন রাজনাথ সিং। 

মুখ্যমন্ত্রীদের অনেকে মোদীকে প্রচার কমিটির প্রধান হিসাবে ঘোষণা করাই শুধু নয়, তাঁকে দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষণা করারও দাবি জানান। যদিও, শরিকি চাপ ও দলীয় অন্তর্দ্বন্দ্বের কারণে এখনই অতটা সাহসী হতে পারছেন না রাজনাথ সিং। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরে দলের অন্য শীর্ষ নেতাদের সঙ্গে আরেক দফা বৈঠক করেন বিজেপি সভাপতি। তারপরই, প্রচার কমিটির প্রধান হিসাবে মোদীর নাম ঘোষণা করার কথা ঠিক হয়ে যায় বলে খবর।

প্রকাশ্যেই গুজরাতের মুখ্যমন্ত্রীর বিরোধিতা করার পর জাতীয় কর্মসমিতির বৈঠকে আসেননি লালকৃষ্ণ আডবাণী। আসেননি আডবাণী ঘনিষ্ঠ অন্য নেতারাও। গতকাল রাতে আডবাণীকে ফোন করেন রাজনাথ সিং। তাঁর মতামতকে গুরুত্ব না দিয়েই মোদীকে প্রচার কমিটির প্রধান হিসাবে ঘোষণা করতে চলেছে বিজেপি। তবে, লোকসভা ভোটের আগে দলের অন্তর্কলহে লাগাম দিতে প্রবীণ নেতা আডবাণীর মানভঞ্জনের চেষ্টাও চলছে বলে জানা গেছে।  

First Published: Sunday, June 09, 2013, 11:47


comments powered by Disqus