শরদ পাওয়ারকে প্রধানমন্ত্রী দেখতে চান শিন্ডে, দিল্লির রাজনীতিতে নতুন জল্পনা

Last Updated: Saturday, January 11, 2014 - 16:42

১৭ তারিখ এআইসিসির গুরুত্বপূর্ণ বৈঠক। রাহুলকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা একপ্রকার নিশ্চিত। তার আগে বোমা ফাটালেন সুশীল কুমার শিন্ডে। শরদ পাওয়ারকে প্রধানমন্ত্রী দেখতে চান তিনি। শনিবার মহারাষ্ট্রের সোলাপুরে একটি অনুষ্ঠানে একই সঙ্গে উপস্থিত ছিলেন শিন্ডে ও পাওয়ার। ইউপিএর রাজনৈতিক ভবিষ্যতে পাওয়ারের ক্ষমতা উল্লেখ করে তিনি রাজধানীর রাজনীতির বলি হয়েছেন মন্তব্য করেছেন শিন্ডে।

স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন ১৯৯২ সাল থেকে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার প্রবল দাবি রাখেন পাওয়ার। পরে তিনি এনসিপি প্রধানের পদে আসেন। প্রথম থেকে কংগ্রেসের রাজনৈতিক ঘরানায় ছিলেন শরদ পাওয়ার। কিন্তু পরে সোনিয়া গান্ধীর বিদেশি বিতর্কের জেরে কংগ্রেসের সঙ্গে ক্রমশ সম্পর্ক খারাপ হতে থাকে তাঁর।

২০১৪-র লোকসভা নির্বাচনে না লড়ার কথা ইতিমধ্যেই ঘোষণা করেছেন শরদ পাওয়ার। রাজ্যসভার সাংসদ হয়ে সাউথব্লকে ঢুকতে চান শরদ। প্রধানমন্ত্রী মনমোহন সিংও জানিয়ে দিয়েছেন ইউপিএর প্রধানমন্ত্রীত্বের ব্যটন তিনি নতুন হাতে দিতে চান। এরপর ১০ জনপথ, রাহুল গান্ধীর বাড়ি ও মনমোহনের বাসভবনে গুরুত্বপূর্ণ কয়েকটা বৈঠকের পর স্পষ্ট রাহুলকেই প্রধানমন্ত্রী দৌড়ের ঘোড়া করতে চায় কংগ্রেস। ১৭ তারিখের বৈঠকের আগে কেন্দ্রীয় মন্ত্রী সুশীল কুমার শিন্ডের শরদ বয়ানে নতুন রাজনৈতিক ইঙ্গিত খুঁজতে ব্যস্ত রাজনৈতিক মহল।



First Published: Saturday, January 11, 2014 - 16:40


comments powered by Disqus