প্রধানমন্ত্রী পদে মোদীর পক্ষেই সওয়াল যশবন্তের

Last Updated: Monday, January 28, 2013 - 22:17

প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদীকে নিয়ে বিজেপি দ্বিধাবিভাজনকে আরও প্রসারিত করে গুজরাটের মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা যশবন্ত সিনহা। এ দিন তিনি বলেন নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তুলে ধরলে লাভবান হবে দল।
তাঁর দাবি দলের অধিকাংশ কর্মী যে ২০১৪-এ মোদীকেই প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে দেখতে চাইছেন। যশবন্ত সিনহা বলেন, "আমি যেখানেই যাই সাধারণ মানুষ, পার্টি কর্মীরা নরেন্দ্র মোদীকেই প্রধানমন্ত্রী হিসেবে দলের প্রার্থী দেখতে চান। সব দিক বিবেচনা করে আমার মনে হয়, তাঁকে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে তুলে ধরলে পার্টি লাভবান হবে।"
নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে মানতে নারাজ জনতা দল ইউনাইটেড। মোদীর `সাম্প্রদায়িক` অতীত নিয়ে একাধিকবার অসন্তোষও প্রকাশ করেছে তারা। এ প্রসঙ্গে এ দিন যশবন্ত সিনহার মত কোনও ব্যক্তিকে সাম্প্রদায়িক হিসেবে চিহ্নিত করা উচিত নয়। এমনকী জোট ভেঙে দেওয়ার জল্পনা উস্কে তিনি বলেন, "পরিস্থিতি যদি জেডি (ইউ)-কে এনডিএ ছাড়তে বাধ্য করে তবে তার জায়গায় অন্য অনেক দল জোটে যোগও দেবে।"
রবিবার ২০১৪-র লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা করতে বিজেপি সভাপতি রাজনাথ সিং-এর সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদী। রাজনৈতিক মহলে জল্পনা, `টিম রাজনাথথের` গুরুত্বপূর্ণ সদস্য হয়ে চলেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী।



First Published: Monday, January 28, 2013 - 22:17


comments powered by Disqus