অযোধ্যা থেকে রামেশ্বরম, রামমন্দিরের দাবিতে ‘রাম রাজ্য রথ‌যাত্রা’ ভিএইচপির

রাম মন্দির তৈরির দাবিতে সোমনাথ থেকে অযোধ্যা প‌র্যন্ত রথ‌যাত্রা করেছিলেন লালকৃষ্ণ আডবানি। মূলত সেই রথ‌যাত্রাই বিজেপিকে দেশের একটি প্রথমসারির রাজনৈতিক দল হিসেবে দাঁড় করিয়ে দেয়

Updated: Feb 13, 2018, 03:39 PM IST
অযোধ্যা থেকে রামেশ্বরম, রামমন্দিরের দাবিতে ‘রাম রাজ্য রথ‌যাত্রা’ ভিএইচপির

নিজস্ব প্রতিবেদন: রাম মন্দির তৈরির দাবিতে ফের এক রথ‌যাত্রা। এবার এই রথ‌যাত্রার নাম দেওয়া হয়েছে ‘রাম রাজ্য রথ‌যাত্রা’। মঙ্গলবার অযোধ্যা থেকে ওই রথ‌যাত্রার আনুষ্ঠানিক সূচনা করার কথা ছিল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথের। কিন্তু জানা ‌যাচ্ছে ‌যোগী নন, রথ‌যাত্রার সূচনা করবেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা চম্পত রাই।

রথ‌যাত্রা শুরু হবে অযোধ্যার করসেবাপুরম থেকে। বিশ্বহিন্দু পরিষদের তৈরি এই করসেবাপুরমেই তৈরি হচ্ছে রাম মন্দিরের অঙ্গসজ্জার বিভিন্ন সামগ্রী। মোট ৬ রাজ্যের উপর দিয়ে গিয়ে রথ‌যাত্রা শেষ হবে রামেশ্বরমে।

আরও পড়ুন-কুঁদঘাটের নিখোঁজ ৫ কিশোর-কিশোরীর তদন্তের প্রতিটি পরতে পরতে রহস্য!

উল্লেখ্য, রাম মন্দির তৈরির দাবিতে ১৯৯০ সালে সোমনাথ থেকে অযোধ্যা প‌র্যন্ত রথ‌যাত্রা করেছিলেন লালকৃষ্ণ আডবানি। মূলত সেই রথ‌যাত্রাই বিজেপিকে দেশের একটি প্রথমসারির রাজনৈতিক দল হিসেবে দাঁড় করিয়ে দেয়। এবারও কি সেই উদ্দেশ্যেই নতুন করে রথ ছাড়া হচ্ছে? কারণ সামনেই লোকসভা ও কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন।

রথযাত্রাটির আয়োজক মহারাষ্ট্রের একটি সামাজিক সংগঠন। তবে গোটা ব্যাপারটাই করছে বিশ্ব হিন্দু পরিষদ ও তার শাখা সংগঠনগুলি। মহারাষ্ট্রের ওই সংগঠনটির দাবি, নির্বাচন আসলে তাদের কিছু করার নেই। বিজেপির জন্য ওই রথ‌যাত্রার আয়োজন করা হয়নি। করা হয়েছে রাম মন্দিরের দাবিতে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close