মোদীর পথেই যোগী, লাল-নীলে নিষেধাদ্ধা জারি উত্তরপ্রদেশে

Last Updated: Friday, April 21, 2017 - 11:20
মোদীর পথেই যোগী, লাল-নীলে নিষেধাদ্ধা জারি উত্তরপ্রদেশে

ওয়েব ডেস্ক: 'একই পথের পথিক ওরা...'। যেদিকে হাঁটছেন মোদী, সেই পথই অনুসরণ করছেন যোগী। ৪৮ ঘণ্টার মধ্যেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সিদ্ধান্তকে কার্যকর করতে চলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেন্দ্রের পর এবার লাল বাতিকে লাল সিগন্যাল দেখাল উত্তরপ্রদেশের সরকারও। 

বৃহস্পতিবার রাতেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতর থেকে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। সেখানে বলা হয়েছে শুক্রবার থেকেই উত্তরপ্রদেশে নিষিদ্ধ হচ্ছে লাল বাতির ব্যবহার। সরকারের কোনও মন্ত্রী, আমলা কিংবা উচ্চ পদস্থ আধিকারিক শুক্রবার থেকে তাদের গাড়িতে লাল ব্যাকন তো ব্যবহার করতে পারবেনই না, এমনকি নীল বাতিতেই জারি হয়েছে নিষেধাজ্ঞা। 
তবে 'এসকর্ট'-এ কোনও আপত্তি জানায়নি উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার।

যোগী আদিত্যনাথের সরকারের এই নির্দেশিকায় অব্যাহতি দেওয়া হয়েছে আর্মির গাড়ি, অ্যাম্বুলেন্স এবং দমকলের গাড়িকে। এছাড়াও সাংবিধানিক পদাধিকারিক যেমন, গভর্নর, হাইকোর্টের বিচারপতিদেরও ছাড় দেওয়া হয়েছে। তাঁদের লাল বাতি ব্যবহারে কোনও আপত্তি নেই উত্তরপ্রদেশের সরকারের।  

উল্লেখ্য, মোদীর এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে যোগী। দেশ থেকে ভিআইপি কালচারকে সমূলে দুরমুশ করার উদ্যোগকে প্রশংসাও করেছেন তিনি। উদাহরণ স্থাপন করতে কেন্দ্রের লাল বাতি ব্যবহারে নিষেধাজ্ঞার সিদ্ধান্তের পরই যোগীর ক্যাবিনেটের দুই মন্ত্রী সিদ্ধার্থনাথ সিং এবং রীতা বহুগুনা তাঁদের গাড়ির মাথায় লাগানো রেড ব্যাকন নিজে হাতেই খুলে ফেলেছেন।    



First Published: Friday, April 21, 2017 - 11:20
comments powered by Disqus